খেলা-ধুলা

মোস্তাফিজ ভক্তদের জন্য সুসংবাদ

1aনিউজিল্যান্ড সিরিজের প্রাথমিক দলে ডাক পেয়েছন ইনজুরির কারণে দীর্ঘদিন দলের বাইরে থাকা ‘কাটার বয়’ মোস্তাফিজুর রহমান। এই দলে তিন নতুন মুখ তানভীর হায়দার, নাজমুল হোসেন শান্ত ও ইবাদত হোসেন। আর স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে নাসির হোসেন, আল-আমিন হোসেন ও রুবেল হোসেনকে।

আগামী মাসে নিউজিল্যান্ড সফর করবে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডে সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়ার সিডনিতে অনুশীলন ক্যাম্প করবে টাইগাররা।এই ক্যাম্পের জন্য শুক্রবার ২২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে নয়জনকে। মোস্তাফিজুর রহমান সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে।

কলকাতার ইডেন গার্ডেন্সে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মোস্তাফিজ খেলতে যান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। সেখানে তার দল চ্যাম্পিয়ন হলেও তিনি ইনজুরি নিয়ে দেশে ফেরেন। এরপর ইনজুরি কাটিয়ে উঠে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে খেলতে যান তিনি। সেখানে গিয়ে মোস্তাফিজ আবারও ইনজুরিতে পড়েন। এরপর সেখানেই তার অস্ত্রোপচার করানো হয়। তারপর দেশে ফিরে পুনর্বাসন কার্যক্রমের মধ্যে রয়েছেন তিনি। সর্বশেষ আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজে খেলেননি মোস্তাফিজ। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরেও দেখা যাবে না তাকে। তবে, নিউজিল্যান্ড সিরিজের আগে পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেন তিনি।   নিউজিল্যান্ড সফরে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আগামী ২৬, ২৯ ও ৩১ ডিসেম্বর। আর টি-টোয়েন্টি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ৩, ৬ ও ৮ জানুয়ারি। প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে ১২ জানুয়ারি। দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হবে ২০ জানুয়ারি।

২২ সদস্যের প্রাথমিক স্কোয়াড: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশিষ রায়, মোহাম্মদ শহীদ, ইবাদত হোসেন, তানভীর হায়দার।

স্ট্যান্ডবাই: শাহরিয়ার নাফিস, আব্দুল মজিদ, লিটন কুমার দাস, মোশাররফ হোসেন রুবেল, কামরুল ইসলাম রাব্বী, আল-আমিন হোসেন, আলাউদ্দিন বাবু, নাসির হোসেন, রুবেল হোসেন।

ভিডিওঃ ফেসবুকে দীর্ঘ দিনের সম্পর্ক, যখন দেখা হল দুজনেই অজ্ঞান হয়ে গেল, কেন জানেন



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment