খেলা-ধুলা

মোস্তাফিজহীন এবারের বিপিএল

1aআর কিছুক্ষণ পরই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পর্দা উঠছে ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর। তবে ধুম-ধাড়াক্কা আর চার-ছক্কার ফুলঝুরির এই টুর্নামেন্টে এবার দেখা যাবে না বাংলাদেশ ক্রিকেটের বিস্ময় বালক পেসার মোস্তাফিজুর রহমানকে।

ইংল্যান্ডের জনপ্রিয় আসর কাউন্টিতে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন মোস্তফিজ। যার ফলে তার কাঁধে অস্ত্রোপচারও করাতে হয়েছে। এরপর পুনর্বাসন প্রক্রিয়ায় রয়েছেন টাইগার পেসার। ফলে ইংল্যান্ড সিরিজের ও অংশ নিতে পারেননি ফিজ।

বাংলাদেশের ক্রিকেটের অন্যতম ‘আবিষ্কার’ মোস্তাফিজ বিপিএলের তৃতীয় আসরে নাম লেখান ঢাকা ডায়নামাইটসে। দলকে ফাইনালে তুলতে না পারলেও প্রথমবার মাঠে নেমেই নিজের বোলিং জাদু দেখান এই কাটার মাস্টার। ঢাকার হয়ে ১০ ম্যাচে মাঠে নেমে ১৫.২৮ গড়ে তুলে নেন ১৪ উইকেট। আর তার দল বিদায় নেয় প্লে অফ থেকেই।

এদিকে বিপিএলে গত আসরে খেলার পর থেকেই ইনজুরির সঙ্গে লড়াই করছেন মোস্তাফিজ। জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে কাঁধে চোট পান তিনি। পরের মাসে পেশিতে টান ধরায় এশিয়া কাপের অনেক সময় ধরে অনুপস্থিত ছিলেন। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেরিতে খেলেছেন তিনি। ইনজুরিতে পাকিস্তান সুপার লিগে খেলেননি এবং যাননি ক্যারিবীয় প্রিমিয়ার লিগেও।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জেতানোর পর হ্যামস্ট্রিং ও অ্যাঙ্কেল ইনজুরিতে কাউন্টি অভিষেক বিলম্বিত হয় মোস্তাফিজের। দেরিতে হলেও কাউন্টি ক্লাব সাসেক্সে অভিষিক্ত হন, ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে এসেক্সের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে নেন ২৩ রানে ৪ উইকেট। তার দ্বিতীয় ম্যাচে ছিলেন উইকেটবিহীন। এরপর অবস্থা আরও খারাপ হতে থাকে। কাঁধের ব্যথা বাড়ায় সাসেক্সের ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে ছিটকে যান। এরপর চিকিৎসকের সঙ্গে পরামর্শ শেষে গত ১১ আগস্ট লন্ডনের ক্রমওয়েল হাসপাতালে বিশেষজ্ঞ সার্জন অ্যান্ড্রু ওয়ালেসের অধীনে অস্ত্রোপচার করান।

কাঁধের অস্ত্রোপচারের পর পুনর্বাসন শুরু হয়েছে মোস্তাফিজুর রহমানের। পুরোপুরি ফিট হতে আরও মাসদুয়েক লাগতে পারে কাটার মাস্টারের। তাই স্বাভাবিকভাবেই চতুর্থ বিপিএল খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

ভিডিওঃ কনডম দিয়ে এমন মজার কান্ড, দেখলে অবাক হবেন (ভিডিও)



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment