অন্যরকম খবর

মোদী হচ্ছেন বিজ্ঞাপনের মডেল

eeভারত প্রেম নেই, এই অভিযোগে ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’ ক্যাম্পেইন থেকে বাদ পড়েছেন আমির খান। এরপর গুঞ্জন উঠে, ওই ক্যাম্পেইনের বিজ্ঞাপনে মডেল হতে পারেন অমিতাভ বচ্চন বা প্রিয়াংকা চোপড়া। এবার শোনা যাচ্ছে, অমিতাভ বা প্রিয়াংকাও মডেল হওয়ার সুযোগ পাচ্ছেন না। না, তাদের বিরুদ্ধে ভারত বা ভারতীয় বিদ্বেষের কোনো অভিযোগ নেই। তবুও তাদের বাদ দেয়ার কারণ, ওই ক্যাম্পেইনের বিজ্ঞাপনে মডেল হতে যাচ্ছেন নরেন্দ্র মোদী।

টাইমস অব ইন্ডিয়া ও দ্য হিন্দুর খবর, সমস্ত গুঞ্জনের অবসান ঘটিয়ে ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’ ক্যাম্পেইনের মুখ হতে চলেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চলতি বছরের শুরুতে আমির খানকে এই ক্যাম্পেইন থেকে সরানোর পর অমিতাভ বচ্চন ও প্রিয়াংকা চোপড়াকে এই ক্যাম্পেইনের ‘ম্যাসকট’ বানানোর আলোচনা চলে। কিন্তু এবার ভারতের পর্যটন মন্ত্রণালয় চূড়ান্তভাবে নরেন্দ্র মোদীকেই ওই ক্যাম্পেইনের ‘ম্যাসকট’ বানাতে চাইছে।

এ সিদ্ধান্তের ব্যাপারে দেশটির পর্যটন মন্ত্রণালয়ের যুক্তি, এই কাজের জন্য নরেন্দ্র মোদীর থেকে যোগ্য ব্যক্তি কেউ হতেই পারেন না। জনপ্রিয়তায়ও তিনি যে কোনো বলিউড অভিনেতার থেকে কম যান না।

পর্যটন মন্ত্রী মহেশ শর্মার মতে, গত আড়াই বছরে মোদী বিশ্বের যে যে দেশে গিয়েছেন সেখানে ভারতের বৈশিষ্ট্যগুলো যেভাবে তুলে ধরেছেন, তাতে আকৃষ্ট হয়েছেন পর্যটকরা। তাই মোদীই সব থেকে ভালভাবে ‘অভূতপূর্ব ভারত’-এর প্রচার করতে পারবেন।

একইসঙ্গে পর্যটন দফতরের এক সিনিয়র অফিসার জানান, মোদী গত কয়েক বছরের যে সব দেশে ভ্রমণ করেছেন সেখান থেকে ভারতে আসা পর্যটকের সংখ্যা অনেক বেড়েছে। পর্যটন দফতরের তথ্য বলছে, মোদীর আমেরিকা, জার্মানি, ফিজি, ব্রাজিল, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, কানাডা এবং মায়ানমার সফরের পর থেকে সে সব দেশে থেকে আসা পর্যটক সংখ্যার মধ্যে পরিবর্তন দেখা গেছে।

সূত্র দুটির খবর বলছে, ম্যাসকট বাছাই শেষ। এখন চলছে বিজ্ঞাপন তৈরির পালা। পর্যটন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’-এর ক্যাম্পেইনের বিভিন্ন সময় সীমার রেডিও এবং টিভির জন্য দু’রকমের ‘ক্লিপ’ তৈরি করা হবে।

ভারতে সাধারণ পর্যটন মৌসুম শুরু হয় নভেম্বরের শেষের দিক থেকে। তার আগেই আগামী ৪০-৪৫ দিনের মধ্যেই মুক্তি পাবে নতুন বিজ্ঞাপন। মোদীর মুখে শোনা যাবে ‘অভূতপূর্ব ভারত’।

ভিডিও:মৃত্যুকে আহ্বান করেও যেভাবে বেঁচে যান এই বৃদ্ধ!! অবাক করা(ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment