খেলা-ধুলা

মেসি ও আর্নেস্তা ভালভার্দেকে জড়িয়ে মিথ্যে অভিযোগ!

শৈশবটা ন্যু ক্যাম্পেই কেটেছে তার। কাটিয়েছেন কৈশরও। এখন যুবক বয়সেও ক্লাবটির হয়ে খেলছেন তিনি আর্জেন্টাইন তারকা লিওলেন মেসি। তাই স্বাভাবিকভাবে অন্য ফুটবলারদের চেয়ে ক্লাবটির প্রতি তার ভালোবাসা ও চাওয়া-পাওয়ার পরিমানটা একটু বেশিই হওযার কথা। তাই মেসিকে প্রায়ই দেখা যায়, অবহেলিত ফুটবলারদের পক্ষে কথা বলতে। কারণ তিনিই ভালো বোঝেন মাঠে কার গুরুত্ব কতটুকু, কে কতটা দলকে ভালো দিতে পারবেন। তাই কোচ কিংবা ক্লাব কর্তৃপক্ষ তাকে একটু বেশিই গুরুত্ব দেন।

আর এসব নিয়ে সম্প্রতি মেসি ও বার্সার কোচ আর্নেস্তা ভালভার্দেকে জড়িয়ে মিথ্যে অভিযোগ করেছেন পর্তুগীজ মিডফিল্ডার আন্দ্রে গোমেজ। তিনি বলেছেন, বার্সেলোনার একাদশ নির্বাচন করেন লিওনেল মেসি। কোচ আর্নেস্তো ভালভার্দের তেমন কোন ভূমিকা নেই। তার এমন বক্তব্যের পরই ‘তোলপাড়’ বয়ে যায় স্প্যানিশ গণমাধ্যমে। সমর্থকরাও যেন ধুয়ে দিচ্ছিলেন বার্সেলোনার পর্তুগীজ এই মিডফিল্ডারকে।

অ্যানডোরার বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাই অনেকটা চেপেই ধরা হয় গোমেজকে। কিন্তু সাংবাদিকদের মুখে এমন কথা শুনে যেন আকাশ থেকেই পড়লেন তিনি। তার মতে, ‘এসবই মিডিয়ার সৃষ্টি! আমি মেসি কিংবা কোচ আর্নেস্তো ভালভার্দে সম্পর্কে এমন কিছুই বলিনি। আমি কোচ ভালভার্দে ও মেসিকে প্রচুর সম্মান করি। আমি কোনভাবেই তাদের নিয়ে এমন কিছুই বলতে পারি না।’

প্রসঙ্গত, গতবছর ভ্যালেন্সিয়া থেকে বার্সেলোনায় যোগ দেন গোমেজ। দলে নিয়মিত সুযোগ না পাওয়ার জের ধরে গত সপ্তাহে জাতীয় দল পর্তুগালের হয়ে খেলতে ন্যু ক্যাম্প ছাড়েন তিনি। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে অনেক কথাই বলেছিলেন গোমেজ। পরবর্তীতে স্প্যানিশ পত্রিকা ডোল ব্যালন,দিয়ারিও গোল সহ অনেকেই খবর প্রচার করে, গোমেজ মেসি-ভালভার্দে সম্পর্কে এমন বিরুপ মন্তব্য করেছেন।