খেলা-ধুলা

মেসির জোড়া গোলে বার্সার জয়

1অনেকগুলো সুযোগ নষ্টের ম্যাচে লা লিগায় অবশেষে জয়ের পথে ফিরেছে বার্সেলোনা। টানা তিনটি ড্রয়ের পর লিওনেল মেসির জাদু ও লুইস সুয়ারেসের নৈপুন্যে ওসাসুনাকে সহজেই হারিয়েছে লুইস এনরিকের দল।

শনিবার স্থানীয় সময় দুপুরে ওসাসুনার মাঠে ম্যাচটি ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা।

পয়েন্ট তালিকার তলানিতে থাকা দলটির বিপক্ষে মেসি-সুয়ারেস সুযোগ তৈরি করেন অনেক, মিসও করেন ভুড়ি-ভুড়ি। শেষ পর্যন্ত তারাই অবশ্য পুরো তিন পয়েন্ট নিশ্চিত করেন। প্রথম দুটি গোলেই দারুণ অবদান রাখেন জর্দি আলবা।

ওসাসুনার মাঠে শুরুর দিকে ধীর ফুটবলে গতির সঞ্চার করেন মেসি। নবম মিনিটে বুটের বাইরের পাশ দিয়ে চমৎকার পাস দেন ডি-বক্সে ঢুকে পড়া সুয়ারেসকে। ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

পরের ১৫ মিনিটে আরও তিনটি সহজ সুযোগ নষ্ট হয় বার্সেলোনার।

দ্বাদশ মিনিটে জর্দি আলবার পাস ধরে ক্ষিপ্র সুয়ারেস ৯০ ডিগ্রি ঘুরে শট নিয়েছিলেন; কিন্তু বল লাগে পোস্টে।

দুই মিনিট পর হতাশা বাড়ান মেসি। একমাত্র বাধা গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি। তার কোনাকুনি শট এক পা দিয়ে কোনোমতে ঠেকান স্প্যানিশ গোলরক্ষক নাউসেত পেরেস। ২৪তম মিনিটে আর্জেন্টাইন তারকার আরেকটি প্রচেষ্টা এক হাত দিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

প্রথমার্ধের বাকি সময়েও একটানা আক্রমণ করে যাওয়া বার্সেলোনা বিরতির আগে মোট ১১টি শট নেয়, তবে সাফল্য মেলেনি। পাল্টা আক্রমণে ৩১তম মিনিটে এই অর্ধের সহজতম সুযোগটি পায় ওসাসুনা; কিন্তু গোলমুখে বলে পা লাগাতেই পারেননি স্প্যানিশ ফরোয়ার্ড ওরিওল রিয়েরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুর্ভাগ্য বাধা হয়ে দাঁড়ায় স্বাগতিকদের সামনে। ৩০ গজ দূর থেকে স্প্যানিশ ফরোয়ার্ড সের্হিও লেওনের উঁচু শট ক্রসবারে লাগে।

৫৯তম মিনিটে পাসিং ফুটবলের দারুণ নিদর্শন রেখে এগিয়ে যায় বার্সেলোনা। মেসির বাড়ানো বল পেয়ে স্প্যানিশ ডিফেন্ডার আলবা বাঁ দিক থেকে ছয় গজ বক্সে পাস দেন। ফাঁকা জালে বল পাঠাতে সুয়ারেসের একটা আলতো টোকারই দরকার ছিল।

৭২তম মিনিটে মেসির ব্যবধান দ্বিগুণ করা গোলটির উৎস ছিলেন তিনি নিজেই।  বাঁ-দিকে ছুটে আসা দেনিস সুয়ারেসকে বল বাড়িয়ে ডি বক্সে ঢুকে পড়েন। পরে বাইলাইন থেকে আলবার দুর্দান্ত কাটব্যাক পেয়ে গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

আর যোগ করা সময়ে একক নৈপুণ্যে স্কোরলাইন ৩-০ করেন মেসি। দুই জনকে কাটিয়ে তিন জনের মধ্যে দিয়ে বল জালে পাঠান এবারও বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে থাকা এই তারকা।

এবারের লিগে মেসির এটি একাদশ গোল। সমান ১০ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছে তার সতীর্থ সুয়ারেস ও রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদো।

ভিডিওঃ ক্রিকেট বিশ্বে হওয়া সেরা ৫ টি হ্যাট্রীক যেগুলা মানুষ কখনো ভুলতে পারবেনা দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর