বিনোদন

মৃত্যুর পর নিজের অঙ্গ দান করবেন প্রিয়তি

22মৃত্যুর পর নিজের শরীরের অঙ্গ দান করতে চান মিজ আর্থ ইন্টারন্যাশনাল মাকসুদা আকতার প্রিয়তি। বাংলাদেশি বংশোদ্ভূত মডেল ও অভিনেত্রী প্রিয়তি এ ঘোষণা গতকাল বুধবার তার ফেসবুক পেজে দিয়েছেন।

প্রিয়তি ফেসবুক স্ট্যটাসে লিখেছেন, ”যেহেতু মানুষ মরণশীল, আর তার এক মিনিটের কোন গ্যারান্টি নেই, তাই আমি সিদ্ধান্ত নিয়েছি আমার মৃত্যুর পর আমার শরীরের অঙ্গ (Internal Organ , such as the liver, eyes, heart ) দান করে যাবো। আশা করছি আমার কাছের মানুষরা আমার এই ইচ্ছা রাখবেন। যেহেতু আয়ারল্যান্ড এ আমার কেও থাকে না, তাই সবাইকে সাক্ষী রাখলাম।’”

মিজ আর্থ ইন্টারন্যাশনাল, মিজ আয়ারল্যান্ডসহ অনেক আন্তর্জাতিক সম্মানজনক পুরস্কার অর্জন করে বাংলাদেশের জন্য সুনাম বয়ে এনেছেন পেশায় বৈমানিক মাকসুদা আক্তার প্রিয়তি। নিজের দেশকে বহিঃবিশ্বের সামনে তুলে ধরতে বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে এগিয়ে যাচ্ছেন তিনি। সমাজ সেবায়ও নিজেকে নিয়োজিত করেছেন অদম্য এ নারী। এবার মৃত্যুর পর নিজের অঙ্গ দানের ঘোষণা দিলেন প্রিয়তি।

প্রিয়তির এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন অসংখ্য ভক্ত। এমন সিদ্ধান্তকে উদার ও সাহসী পদক্ষেপ বলে মন্তব্য করেছেন। এদিকে মুন তসলিমা শেখ নামে একজন প্রিয়তিকে উদ্দেশ করে লিখেছেন, ”আপনাকে লিখিত রেখে যেতে হবে। সেটা উইল বা অর্গান ডোনেশন রেজিস্ট্রেশন অথরিটির কাছে।” জবাবে প্রিয়তি শিঘ্রই এটা করবেন বলে জানান।

আন্তর্জাতিক মডেল-অভিনেত্রী প্রিয়তি বরাবরই একজন সৎ, সাহসী ও প্রতিবাদী নারী। তিনি নিয়মিত ফেসবুকে সমাজের বিভিন্ন অসঙ্গতি নিয়ে লিখে যাচ্ছেন। শোবিজ জগতে কাজ করলেই যে মেয়েরা স্রোতের টানে গা ভাসায় না তার জ্বলন্ত প্রমাণ মাকসুদা আকতার প্রিয়তি।

প্রসঙ্গত, ঢাকার ফার্মগেট এলাকায় জন্ম নেওয়া প্রিয়তি ১৪ বছর আগে আয়ারল্যান্ডে পাড়ি জমান। সেখানে পড়াশোনার পাঠ চুকিয়ে বর্তমানে বৈমানিক হিসেবে কর্মরত রয়েছেন তিনি। শখের বশে মডেলিং করেন। মডেলিং ও অভিনয় জীবনে তার ঝুলিতে জমা হয়েছে অনেক স্বীকৃতি ও পুরস্কার।

ভিডিওঃ রাজধানীতে তরুণ-তরুণীদের এ কোন দুনিয়া; ভিডিওতে না দেখলে বিশ্বাস হবে না

Advertisements

Add Comment

Click here to post a comment