অন্যরকম খবর

মৃত্যুদণ্ড কার্যকরের আগে শেষ ইচ্ছা পূরণে বিয়ে

biaমাদক পাচার মামলায় মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার রাতে মৃত্যুদণ্ড কার্যকরের কথাও রয়েছে। সোমবার রাতে আসামির শেষ ইচ্ছা হিসেবে তারই গার্লফ্রেন্ডের সঙ্গে বিয়ে দিয়েছে কারা কর্তৃপক্ষ।

ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার একটি কারাগারে। দেশটির মধ্য জাভার নুসাকাম্বাঙ্গান কারাগারে মঙ্গলবার নয়জনের মৃত্যুদণ্ড কার্যকরের কথা রয়েছে। ইন্দোনেশিয়ার এক নাগরিক ও আট বিদেশীর মৃত্যুদণ্ড কার্যকরের যাবতীয় প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে।

আট বিদেশীর মধ্যে দু’জন অস্ট্রেলিয়ার নাগরিক। এদের একজন হলেন এ্যান্ড্রিউ চান। মৃত্যুদণ্ড কার্যকরের আগে তার শেষ ইচ্ছা জানতে চাওয়া হয়েছিল। তিনি শেষ হিসেবে তার গার্লফ্রেন্ডের সঙ্গে বিয়ের ব্যবস্থা করার অনুরোধ জানান।

তার ইচ্ছা অনুযায়ী সোমবার রাতে চানের সঙ্গে তার ইন্দোনেশিয়ান গার্লফ্রেন্ড ফেবিয়ান্তি হেরেবিলার বিয়ের ব্যবস্থা করে কারা কর্তৃপক্ষ। এ সময় তার বন্ধু ও পরিবারের কয়েকজন উপস্থিত ছিলেন।

এ্যান্ড্রিউ চানের মিখায়েল চান জানান, যদিও তার ভাইয়ের জন্য এটি কঠিন সময়। তারপরও বিয়ের মুহূর্তটি ছিল আনন্দের। তারা শেষবারের মতো ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোর প্রতি তাদের ক্ষমার করার আহ্বান জানিয়েছেন। যাতে এই নবদম্পতি তাদের বাকী জীবন সুখে-শান্তিতে কাটাতে পারেন। সূত্র : রয়টার্স/বিবিসি

Advertisements

Add Comment

Click here to post a comment