জাতীয়

মুসা ইব্রাহিমকে উদ্ধার করতে তিমিকাতে হেলিকপ্টার প্রস্তুত

ইন্দোনেশিয়ার ওশেনিয়ার সর্বোচ্চ পর্বতে মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড জয় করতে গিয়ে প্রতিকূল আবহাওয়ায় বেজ ক্যাম্পে আটকা পড়েছেন মুসা ইব্রাহীম। তার সাথে রয়েছেন ভারতের সত্যরূপ সিদ্ধান্ত এবং নন্দিতা।

আটকে পড়া এভারেস্ট জয়ী মুসা ইব্রাহিমকে উদ্ধার করতে তিমিকাতে হেলিকপ্টার প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম। আবহাওয়া ভালো হলেই মুসা এবং তার সহ-আরোহীদের উদ্ধার করতে যাবে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ-সংক্রান্ত একটি পোস্ট করে বিষয়টি সস্পর্কে অবহিত করেছেন।

তিনি বলেন, ‘মুসা ইব্রাহিমের সাথে আমার যোগাযোগ হয়েছে তার দলের একজন ভারতীয় আরোহীর স্যাটেলাইটের মাধ্যমে! চার দিন হলো আটকা রয়েছেন, সেখানে খাবারও শেষ। আমাদের দূতাবাস একটু আগে জানিয়েছে তিমিকাতে হেলিকপ্টার প্রস্তুত আছে, আবহাওয়া ভালো হলেই আশা করি আজ সকালেই তারা তাদের উদ্ধারে যাবে।

আসিয়ান দপ্তর, আমাদের এবং ভারতীয় দূতাবাস বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে তদারকি করছে। দোয়া করবেন তাদের জন্য। ‘ মুসার সঙ্গে সহ-আরোহী হিসেবে রয়েছেন ভারতের সত্যরূপ সিদ্ধান্ত ও নন্দিতা।