খেলা-ধুলা

মুশফিক-হোয়াটমোরের যুগলে বরিশালের নতুন লড়াই

1aবরিশাল বুলসের গতবারের চমক ছিল দারুণ অধিনায়ক হিসেবে মাহমুদ উল্লাহর নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলা। মাশরাফি বিন মুর্তজার সাথে শেষ লড়াইয়ে জিততে পারেননি। বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরেছিলেন। মাহমুদ উল্লাহ দল পাল্টেছেন।

টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম এই দলের দায়িত্ব নিয়েছেন। কোচ হিসেবে বাংলাদেশের জাতীয় দলের সাবেক কোচ ডেভ হোয়াটমোর আছেন। গতবারের বিপিএলের রানার্স আপদের নির্ভর করতে হবে দেশিয় পারফর্মারদের ওপর। ৫ নভেম্বর চিটাগং ভাইকিংসের সাথে ম্যাচ দিয়ে তাদের লড়াই শুরু।

দেশি অভিজ্ঞ ক্রিকেটারদের সাথে তারুণ্যের মিশেল বরিশালে। শাহরিয়ার নাফীস, নাদীফ চৌধুরী, শামসুর রহমান, আল-আমিন হোসেন আছেন। বিদেশি রুম্মান রইস, দিলশান মুনাবিরা, জস কবের সাথে সমন্বয় হলে হলো। কার্লোস ব্রাথওয়েট ও মোহাম্মদ নওয়াজ এই দলে।

তাইজুল ইসলাম ও আবু হায়দার প্রতিভাবান বোলার। আবু হায়াদার গত আসরে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ঝড় তুলেছিলেন। টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন এই পেসার। বাঁ হাতি স্পিনার তাইজুল টেস্টে ইংল্যান্ডকে ভূগিয়েছেন। তরুণ ব্যাটসম্যান মেহেদী হাসান আছেন। অফ স্পিনও করেন। কিন্তু তার জন্য এটি প্রথম এমন বড় আসর। খাতা-কলমে আদর্শ টি-টোয়েন্টি দল বরিশালের। কিন্তু প্রমাণ করতে হবে মাঠে।

বিপিএলে সবসময় মুশফিক বড় পারফর্মার। এই মৌসুমে সর্বোচ্চ সাফল্য পেতে মরীয়া ফ্রাঞ্চাইজিকে শিরোপা এনে দেওয়ায় মূল ভূমিকাটা হয়তো তাকেই পালন করতে হবে। অধিনায়ক, উইকেটকিপার, ব্যাটসম্যানের তিন ভূমিকা পালন করতে গিয়ে চাপে নতি স্বীকার করার ভয় অবশ্য মুশফিকের জন্য থাকছে। তার ব্যাটিং দলের জন্য সবচেয়ে বড় বলে কিপিংয়ের দায়িত্ব অন্য কাউকে দিতেই পারেন।

বরিশালের বড় শক্তি হোয়াটমোর। ২০০৭ সালে জাতীয় দলের কোচিং ছাড়ার পর আবার বাংলাদেশের কোনো কোচের ভূমিকায় এলেন এই অস্ট্রেলিয়ান। আন্তর্জাতিক ও ফ্রাঞ্চাইজি আসরে সাফল্যের দারুণ ইতিহাস তার। বিশ্বকাপ জেতার অভিজ্ঞতা আছে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সেরও কোচ ছিলেন। তার সময়ের দুই নির্বাচক ফারুক আহমেদ ও আতহার আলী খানকে দলের প্রশাসকের ভূমিকায় পাবেন হোয়াটমোর। তাই বরিশালের থিংক ট্যাংকটা দারুণ।

তবে এবার মাহমুদ উল্লাহ, ক্রিস গেইল, ইভিন লুইস, কেভন কুপার নেই। এই নেই এর ধাক্কাটা বরিশাল সামলে নিতে পারবে তো?

ভিডিওঃ শুটিং করতে গিয়ে একি অবস্থা, সবার সামনে কাপড় খুলে গেল রিতুপর্নার (ভিডিওসহ)



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment