লাইফ স্টাইল

মুখের লালাই বলে দিচ্ছে বাবা হওয়ার সঙ্কল্প

1aপর্নোগ্রাফি দেখা খারাপ, এমনটা আর মানছে না চিকিৎসা জগত। বরং আগামী দিনে যাঁরা বাবা হবেন তাঁদের ক্ষেত্রে পর্নোগ্রাফি দেখা আখেরে লাভ জনক। ১০০ জন মহিলা এবং পুরুষের মধ্যে সমীক্ষা চালিয়ে জানাচ্ছেন গবেষকরা।

গবেষণার জন্য তাঁদের তিন ধরণের ছবি দেখতে দেওয়া হয়েছিল। কিছু ছবি ছিল যৌন উত্তেজক। কিছু ছবি সাধারণ। আর কিছু ছবি উত্তেজক হলেও মনোরম নয়। অনেকেই জানিয়েছেন পর্নোগ্রাফি দেখার সময় তাঁদের যৌনতা নিয়ে কোনও প্রতিক্রিয়া হয়নি। মানে তাঁরা ছবির মধ্যে নতুন কিছু পাননি। আর একদল জানিয়েছেন পর্নোগ্রাফি দেখার সময় তাঁদের মস্তিষ্ক স্বাভাবিকভাবে কাজ করতে পারেনি।

আমেরিকার ওই বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুরুষদের মুখের লালার নমুনা পরীক্ষা করা হয়। তাঁদের বক্তব্য, লালা বিশ্লেষণ করেই বলা যাবে সেই পুরুষ বাবা হতে চান কীনা। যাঁরা বাবা হতে চান তাঁদের লালায় কম পরিমানে টেস্টস্টেরন ধরা পড়েছে। আর যাঁদের বাবা হতে আগ্রহ কম তাঁদের লালায় বেশি পরিমানে টেস্টস্টেরন ধরা পড়েছে। কারণটাও জানিয়েছেন এক গবেষক। তাঁর কথায়, ‘‌যে সমস্ত যুবক বাবা হতে চান না তাঁরা যৌন আকর্ষক ছবি দেখে বেশি উত্তেজিত হন।’‌ তাই ধরা পড়ে লালার টেস্টস্টেরনে।

ভিডিওঃ দেখুন সাবেক মন্ত্রী নাজমুল হুদার ফাটা ফাটি নাচ (ভিডিও)

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর