খেলা-ধুলা

মিলিয়ন ডলারেও মাশরাফির ব্যক্তিত্ব কেনা যাবে না

1aআন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছর পূর্ণ করলেন মাশরাফি বিন মুর্তজা। ২০০১ সালের আজকেই এই দিনেই আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন বর্তমানে বাংলাদেশের সীমিত ওভারের অধিনায়ক।

বারবার চোটে পড়া সত্ত্বেও এখনো দাপটের সঙ্গে ক্রিকেটের ২২ গজে লড়ে যাচ্ছেন মাশরাফি। মাঠে অসাধারণ নেতৃত্ব দিয়ে একের পর এক ম্যাচ জেতাচ্ছেন। মাঠের বাইরেও তিনি অনুকরণীয় এক চরিত্র।

আন্তর্জাতিক ক্রিকেটে মাশরাফির ১৫ বছর কাটিয়ে দেওয়া প্রসঙ্গে দলের সিনিয়র ব্যাটসম্যান তামিম ইকবাল ক্রিকইনফোকে বলেছেন, ‘আমাদের বাংলাদেশ দলে মাশরাফি ভাই এমন একজন ব্যক্তি, যিনি দলকে পূর্ণতা দিয়েছেন। দলে তার ভূমিকা বড় ভাই, বন্ধু কিংবা বাবার মতো। আমাদের অনেকের চেয়ে তিনি মাত্র পাঁচ বছরের বড়, কিন্তু আমি এবং আরো অনেকে তাকে বাবার মতো দেখি।

তামিম মনে করেন, মিলিয়ন ডলারেও মাশরাফির ব্যক্তিত্ব কেনা যাবে না, ‘দলে তার উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ। আপনি মিলিয়ন ডলারেও তার ব্যক্তিত্ব কিনতে পারবেন না, অধিনায়ক কিংবা পারফরমারও না। তিনি এমন একজন ব্যক্তি যার দ্বারা সবাই আকৃষ্ট হয়। আমি বলব, আমাদের ক্রিকেট এই পর্যায়ে উঠে আসার পেছনে তার ব্যক্তিত্ব ব্যাপক ভূমিকা পালন করেছে।

ভিডিওঃ এই ভিডিওটি দেখলে কোন ভাবেই হাসি থামাতে পারবেন না আপনি! (দেখুন ভিডিওতে)

Add Comment

Click here to post a comment





সর্বশেষ খবর