খেলা-ধুলা

মিরাজের অপেক্ষা বাড়ছেই

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্রথম ম্যাচেই এবার হোঁচট খেয়েছিল জ্যামাইকা তালাওয়াস। তবে এর পরের দুই ম্যাচেই জয় তুলে নিয়েছে সাকিব আল হাসানের দলটি। মেহেদী হাসান মিরাজের দল ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৪ রানে জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময় আজ সকালে ত্রিনবাগোর মুখোমুখি হয় জ্যামাইকা। টস হেরে জ্যামাইকার আমন্ত্রণে শুরুতে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪৭ রান করে ত্রিনবাগো। জবাবে ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে ৬ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় জ্যামাইকা।

ত্রিনবাগোর হয়ে আজও অভিষেকটা হলো না বাংলাদেশি তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। আগে ব্যাট করতে নেমে দলটির হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৪১ রানের ইনিংসটি খেলেন কলিন মুনরো। এছাড়া ডোয়াইন ব্রাভো ৩৩, সুনীল নারিন ২৩ এবং ম্যাককালামের ১৬ রানের ইনিংসে ভর করে ১৪৭ রানের পুঁজি পায় ত্রিনবাগো।

বল হাতে জ্যামাইকার হয়ে ক্যাসরিক উইলিয়ামস ও ওডেন স্মিথ ৩টি করে উইকেট নেন। সান্তকি পান ২টি উইকেট। এছাড়া ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ সামি ১টি করে উইকেট পান। তবে সাকিব আল হাসান কোনো উইকেট পাননি। ১ ওভারে ১২ রান দেওয়ার পর তাকে দিয়ে আর ওভার করাননি জ্যামাইকা দলপতি সাঙ্গাকারা।

১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাট হাতে আজ জ্বলে উঠেন গত দুই ম্যাচে রান না পাওয়া সাঙ্গাকারা। ব্যক্তিগত সর্বোচ্চ ৪৭ রানের ইনিংসটি খেলেন তিনি। এছাড়া ল্যান্ডল সিমন্স করেন ৩৮ রান। ব্যাট হাতে বাংলাদেশ অলরাউন্ডার গত ম্যাচে ৪৪ রানের পর আজ ১৬ রান করেছেন।

ত্রিনবাগোর হয়ে ২টি করে উইকেট নিয়েছেন কেভিন কুপার সুনীল নারিন। এছাড়া একটি করে উইকেট পান সাদাব খান ও ডোয়াইন ব্রাভো।