জাতীয় বিভাগীয় সংবাদ

মিতু হত্যা: চট্টগ্রামে তদন্ত কর্মকর্তার কার্যালয়ে হাজির বাবুল আক্তার

স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তার সঙ্গে কথা বলতে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে গেছেন সাবেক এসপি বাবুল আক্তার।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. কামরুজ্জামান এই মামলার তদন্ত কর্মকর্তা। মঙ্গলবার বেলা পৌনে ৪টার দিকে কালো রংয়ের একটি গাড়ি নিয়ে নগর গোয়েন্দা কার্যালয়ে আসেন তিনি। এ সময় তাকে উপস্থিত সাংবাদিকেরা বিভিন্ন প্রশ্ন করলেও তিনি কোনো উত্তর দেননি।

তদন্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, মামলার তদন্ত শেষ পর্যায়ে রয়েছে। বাবুল আক্তার মামলার বাদী। কিছু কথা বলার জন্য তাকে ডাকা হয়েছে।

গত বছরের ৫ জুন চট্টগ্রাম নগরের জিইসি মোড় এলাকায় ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করা হয় মাহমুদা খানমকে। এ ঘটনায় বাবুল আক্তার অজ্ঞাতপরিচয় তিন ব্যক্তির বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা করেন। ঘটনার পর পুলিশ প্রাথমিকভাবে জানিয়েছিল, জঙ্গিরা তার স্ত্রীকে খুন করে থাকতে পারে।

এরপর গত বছরের ২৪ জুন মধ্যরাতে ঢাকার বনশ্রী এলাকার শ্বশুরবাড়ি থেকে বাবুল আক্তারকে তুলে নিয়ে যায় পুলিশ। প্রায় ১৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাকে আবার বাসায় পৌঁছে দেওয়া হয়। ৬ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়, ‘বাবুলের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে চাকরিচ্যুত করা হলো।’

স্ত্রী হত্যার পর থেকে ঢাকার রামপুরা বনশ্রীতে শ্বশুরবাড়িতে দুই ছেলে-মেয়েকে নিয়ে থাকতে শুরু করেন বাবুল। ওই সময়ে তাকে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে নানা গুঞ্জন ছড়ায়।