খেলা-ধুলা

মিতালি রাজের প্রশংসা করতে গিয়ে যে ‘হাস্যকর’ ভুল কোহলির

দুজনেই ক্রিকেট খেলেন, নিজ নিজ দলের অধিনায়ক এবং অন্যতম সেরা তারকা। কেবল সেজন্যই নয়, একজন ভারতীয় হিসেবেও মিতালি রাজের অনন্য অর্জনে উচ্ছ্বসিত প্রশংসা করতেই পারেন বিরাট কোহলি। করছেনও তাই। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে করা ওই প্রশংসার জন্যই আবার ‘হাস্যরসের’ পাত্র বনে গেছেন ভারতীয় তারকা।

ভারতের নারী দলের অধিনায়ক মিতালি রাজ বিশ্বরেকর্ড গড়ার জন্য যেন চলতি বিশ্বকাপের আসরকে বেছে নিয়েছেন। মেয়েদের ক্রিকেটে টানা ফিফটি ও সর্বোচ্চ ফিফটির বিশ্বরেকর্ডে নাম লেখানোর পর বুধবার আরেকটি অনন্য চূড়ায় পৌঁছেছেন তিনি। ব্যাটে রানবন্যা ছুটিয়ে মেয়েদের ওয়ানডেতে প্রথম ব্যাটসওম্যান হিসেবে ৬ হাজার রানের মাইলফলকে পা রেখেছেন।

এরপরই তাকে প্রশংসায় ভাসিয়েছেন ছেলেদের দলের অধিনায়ক কোহলি। ফেসবুকে এক পোস্টে মিতালিকে ট্যাগ করে লিখেছেন, ভারতের জন্য গর্বের মুহুর্ত। মিতালি রাজ নারী ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ সংগ্রাহক হয়েছেন। চ্যাম্পিয়ন সহযাত্রী।

পোস্টের সঙ্গে একটি ছবিও জুড়ে দিয়েছেন কোহলি। সেটিই হাস্যরসের পাত্র বানিয়ে দিয়েছে তাকে। মিতালির পোস্টে মিতালিকে ট্যাগ করে করা প্রশংসার সঙ্গে যে আরেক ভারতীয় নারী তারকা পুনম রাউতের ছবি জুড়ে দিয়েছেন তিনি।

কোহলির মুছে দেয়া পোস্ট

পরে ফেসবুক ভক্তদের হাসাহাসির তোড়ে কোহলি সেই পোস্টটি সরিয়ে নিতে বাধ্য হয়েছেন। ততক্ষণে অবশ্য ভাইরাল হয়ে গেছে সেটি।

বয়সটা ৩৪ পেরিয়ে গেছে। কিন্তু সেটি কোনভাবেই অন্তরায় হয়ে দাঁড়াতে পারছে না রান মেশিন মিতালির সামনে। ভারত অধিনায়কের অপেক্ষা ছিল ৪১ রানের। অস্ট্রেলিয়ার বিপক্ষে বুধবার সেটি পূর্ণ করে পৌঁছে গেছেন ইতিহাসের অনন্য চূড়ায়। ব্রিস্টলে অস্ট্রেলিয়ার মেয়েদের বিপক্ষে তিনে নেমে ৩০তম ওভারে এসে মাইলফলক স্পর্শ করেছেন ছয় মেরে। মেয়েদের ওয়ানডেতে ছয় হাজারি ক্লাব উন্মুক্ত তাতে।

মিতালি রাজ

মিতালির কীর্তির দিনে ব্যাট হাতে ঝলক দেখান পুনমও। করেছেন সেঞ্চুরি। ১৩৬ বলে ১০৩ রানের ঝলমলে একটি ইনিংস খেলেছেন। কোহলি পুনমকেও অভিনন্দন জানাতে পারতেন একই বা অন্য পোস্টে। উদ্দেশ্য ভালো থাকলেও পোস্টের ব্যক্তি আর ছবির ব্যক্তিকে গুলিয়ে ফেলে পড়লের ‘রসাতলে’!