খেলা-ধুলা

মারুফের অপরাজিত ৭৫ রানে উড়ে গেল মুশফিকের বরিশাল

1aবৃথাই গেল শাহরিয়ার নাফীসের মারকুটে ফিফটি। বৃথা গেল মুশফিকুর রহীমের `ক্যাপ্টেন্স নক` হার না মানা ফিফটি। বরিশাল থেকে ঢাকায় পা রেখে টাঙ্গাইলের মেহেদী মারুফই সব বৃথা করে দিলেন। ১০ ম্যাচে ওপেন করে মোটে ১২৬ রান করেছিলেন। ছক্কা মেরেছিলেন ৬টি। এবার প্রথম ম্যাচেই তার ছক্কা ৫টি।

প্রথম ম্যাচেই বিপিএলে তার গেলবারের দলকে হারিয়ে দিলেন মারুফ। নাফীসের ৩৪ বলে ৫৫ ও মুশফিকের ৩৬ বলের অপরাজিত ৫০ বরিশালের ইনিংসে এই দুই ফিফটিতে ভর করে ৬ উইকেটে ১৪৮ রান করেছিল বরিশাল। কিন্তু মারুফের অপরাজিত ৭৫ রানে এবারের বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে খুব সহজ জয়ই পেল ঢাকা। ৮ উইকেট জয় পেল ঢাকা। মাত্র ১৬ ওভারে। ৪ ওভার হাতে রেখেই। ৪৫ বলে ৭৫ রানের ইনিংসটি মারুফ খেলেছেন সমান ৫টি করে চার ও ছক্কায়। বরিশাল ১৪৮ রান করে গেলে মনে হয়েছিল টার্গেটটা লড়ার মতো। কিন্তু মঙ্গলবার মিরপুরে ২৮ বছরের মেহেদী ইনিংসের দ্বিতীয় বলেই ছক্কা হাঁকালেন আল-আমিন হোসেনকে। এই বোলারকে আরেকটি ছক্কা মেরেছেন তিনি। আরো তিন ছক্কার শিকার দিলশান মুনাবিরা, তাইজুল ইসলাম ও মনির হোসেন। ৩০ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ফিফটি মারুফের।

কুমার সাঙ্গাকারার সাথে ব্যাটিং ওপেন করেছেন। কিন্তু সাঙ্গাকারা না, শুরু থেকে মারমার-কাটকাট ব্যাটিংয়ে আলো কেড়েছেন মারুফ। সবাই তাকিয়ে ছিল তার ব্যাটের দিকে। বিশাল বিশাল ছক্কায় ঝড় তুলেছেন। ৮.৪ ওভারে ৮৮ রানের জুটিতে বরিশালের হাত থেকে ম্যাচটা বের করে নিয়েছেন মারুফ-সাঙ্গাকারাই। সাঙ্গাকারা ২৪ বলে ৩০ করেছেন। পরে অধিনায়ক সাকিব আল হাসানের (২০) সাথে ৪৮ রানের জুটি গড়ে জয়ের দরজায় গিয়েছেন। মোসাদ্দেক হোসেন অপরাজিত ১০ রানে। তাকে নিয়ে জয়ের দরজা পেরিয়েছেন মারুফ।

ভিডিওঃ দেখুন মৎসকণ্যাদের চোখ ধাধানো বেলি ড্যান্স (ভিডিও)

Add Comment

Click here to post a comment