অন্যরকম খবর ভিডিও

মাত্র আট মিনিটেই এক দেশ থেকে অন্য দেশে পাড়ি! (ভিডিও)

shortest1478656760আপনি কি কখনও ভেবেছেন, এক দেশ থেকে আরেক দেশে যেতে সবচেয়ে কম ঠিক কতো সময় লাগতে পারে? মাত্র আট মিনিটের মধ্যেই বিমানে যদি এক দেশ থেকে আরেক দেশে পৌঁছে যান, তাহলে নিশ্চয়ই খুব বিরল ঘটনা হবে এটি। ঘটনাটি এখন বাস্তব।

২ নভেম্বর থেকে চালু হওয়া একটি ফ্লাইট আপনাকে এখন সে সুযোগ করে দিচ্ছে। পিপলস ভিয়েনা লাইন নামের নতুন ঐ ফ্লাইটে চড়ে আট মিনিটেই আপনি জার্মানি থেকে সুইজারল্যান্ডে আসা-যাওয়া করতে পারবেন। কারণ সুইজারল্যান্ডের সেইন্ট গ্যালেন অ্যালতেরেইন ও জার্মানির ফ্রেইডরাইখশাফেন এলাকায় এই ফ্লাইটটি চালু হয়েছে।

বিমান ভাড়া পড়বে ৪০ ইউরো। পরিবেশবাদীরা এরই মাঝে অবশ্য এই ফ্লাইট বাতিলের দাবি তুলেছেন। তবে বিমান কর্তৃপক্ষ বলছে, অল্প সময়ের এই ফ্লাইটের মাধ্যমে পরিবেশে ক্ষতিকর প্রভাব কম পড়বে। এটুকু পড়েই আপনি হয়তো ভাবছেন, এটিই সম্ভবত বিশ্বের সবচেয়ে কম সময়ের ফ্লাইট। আসলে তা নয়।

স্কটল্যান্ডের আঞ্চলিক এক ফ্লাইটে চড়ে মাত্র দুই মিনিটেরও কম সময়ে ওয়েস্ট্রে নামক একটি এলাকা থেকে পাপা ওয়েস্ট্রে এলাকায় যান স্থানীয়রা। আবহাওয়া ভালো থাকলে প্রায় ৩ কিলোমিটার দূরত্বের গন্তব্যে যেতে সময় লাগে মাত্র ৪৭ সেকেন্ড। ১৯৬৭ সাল থেকে চালু হওয়া এই ফ্লাইটটি কয়েকদিন আগে তাদের এক লাখতম যাত্রী নেয়ার ঘটনাটি উদযাপন করেছে। আট আসন বিশিষ্ট লোগান এয়ার নামের বিমানে চড়ে সংক্ষিপ্ত এই ফ্লাইটে সব সময় আসা-যাওয়া করেন স্থানীয়া শিক্ষার্থী ও চাকরিজীবীরা।

এখানে ক্লিক করে ভিডিওটি দেখুন।

Add Comment

Click here to post a comment