খেলা-ধুলা

মহেন্দ্র সিং ধোনির বাইকের সংখ্যা জানলে চোখ কপালে উঠবে!

তার নাম এখন ‘মি. হেলিকপ্টার’! ক্রিকেট মাঠে চোখ ধাঁধানো হেলিকপ্টার শট খেলে এই তকমা পেয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে হেলিকপ্টার নয়, বাইকের প্রতি প্যাশন আছে তার। ধোনি ভক্তদের কাছে এই তথ্য অজানা নয়। তবে জাতীয় দলের হয়ে খেলার জন্য বাইক চালাতে খুব একটা দেখা যায় না ধোনিকে। কিন্তু তার সম্ভারে কয়টা বাইক আছে?

তার জবাব কি আছে কারোর কাছে?সংখ্যা বলার আগে একটা তথ্য দিয়ে রাখি, স্বয়ং মহেন্দ্র সিং ধোনিরও জানা নেই ! এমনকী ধোনির ঘনিষ্ঠ বলে যারা পরিচিত তাদেরও জানা নেই ধোনির বাইকের সংখ্যা ঠিক কত। সম্প্রতি রবীন্দ্র জাদেজার কন্যাসন্তান হয়েছে। বাঁ হাতি অলরাউন্ডারও বাইক কিনেছেন। তার নাম হায়াবুসা। ধোনিরও এই বাইক আছে। একসময় ক্যাপ্টেন কুল জাদেজাকে পরামর্শ দিয়ে বলেছিলেন, ‘হায়াবুসা ভাল বাইক। তবে চালানোর জন্য কিছুটা এক্সারসাইজ করতে হয়।

‘একবার ধোনিকে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন জাদেজা, ‘তোমার গ্যারেজে কয়টা বাইক আছে?’ বাঁ হাতি এই অলরাউন্ডারের প্রশ্নের সঠিক জবাব দিতে পারেননি ধোনি। জাদেজা বলেছেন, ‘ধোনির গ্যারেজে প্রচুর বাইক আছে। কতগুলো যে বাইক আছে তা ধোনি নিজেও জানে না। একবার আমাকে বলেছিল, ৪৩-৪৪টা হবে। কিন্তু তার অর্ধেক বাইকও চড়েনি মাহি ভাই!’

Advertisements