slider আন্তর্জাতিক

ভোট পুনর্গণনায়ও উতরে গেল ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট পুনর্গণনায় কোনো লাভ হলো না হিলারি ক্লিনটনের।

সোমবার উইসকনসিন ও পেনসিলভানিয়া রাজ্যের ভোট পুনর্গণনার ফলাফল প্রকাশ করা হয়েছে, যাতে ডোনাল্ড ট্রাম্পের জয় পুনরায় নিশ্চিত হয়েছে।

ভোট পুনর্গণনার চূড়ান্ত ফলাফলে বলা হয়েছে, ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারির চেয়ে ২২ হাজার ভোট বেশি পেয়েছেন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প। এই ফলাফল ঘোষণার দিন গ্রিন পার্টির প্রার্থী জিল স্টেইন পেনসিলভানিয়ার ব্যালট পেপারের ভোট পুনর্গণনা এবং জালিয়াতি হতে পারে- এমন কিছু ইলেকট্রনিক ভোটিং সিস্টেম স্ক্যান করে পরীক্ষার আবেদন করেন, যা আদালত প্রত্যাখ্যান করেন।

সোমবার পেনসিলভানিয়ার ভোট পুনর্গণনার ফলাফল প্রকাশিত হয়, যাতে দেখা যাচ্ছে প্রায় ৪৪ হাজার ভোট বেশি পেয়ে হিলারিকে হারিয়েছেন ট্রাম্প। ফলে হিলারির প্রেসিডেন্ট হওয়ার আর কোনো সম্ভাবনাই থাকল না।

ব্যক্তিগত অর্থ ব্যয় করে জিল স্টেইনের ভোট পুনর্গণনার আবেদন সফল হলেও গণনা শেষে তিনি কোনো রাজ্যে ১ শতাংশের বেশি ভোট পাননি। জিল স্টেইনের মিশিগানে ভোট পুনর্গণনার আবেদন আটকে দেন আদালত। তিনি অভিযোগ করেন, এই তিন রাজ্যে হ্যাকিংয়ের মাধ্যমে ভোট জালিয়াতি হয়েছে। তবে এর পক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেননি তিনি।

পুনর্গণনা শেষে দেখা যাচ্ছে, খুব কম ব্যবধানে উইসকনসিনে জিতেছেন ট্রাম্প। এ রাজ্যে মাত্র ১৩১ ভোট বেশি পেয়ে জিতেছেন ট্রাম্প, মোট হিসাবে যা মাত্র শূন্য দশমিক শূন্য ৬ শতাংশ।

তথ্যসূত্র : ফক্স নিউজ অনলাইন।

Add Comment

Click here to post a comment