গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

‘ভাল সাংবাদিকদের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ রয়েছে’-চুমকি

15403090_1218587054889596_709026589_n

রফিক সরকার, কালীগঞ্জ (গাজীপুর) থেকে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, সাংবাদিকতা একটি মহান পেশা। যারা ভাল সাংবাদিকতা করেন, তাদের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ রয়েছে। তাই সাংবাদিকদেরকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে এবং বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করতে হবে। তিনি শনিবার বিকেলে গাজীপুর সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে কালীগঞ্জ উপজেলায় ইলেকট্রনিক্স ও প্রিন্ট মাধ্যমে কর্মরত সাংবাদিকদের ৩ দিনব্যাপী সাংবাদিক বুনিয়াদি প্রশিক্ষণের শেষ দিনে সনদপত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাল্য বিবাহ ও মাদকের বিরুদ্ধে মানুষের ঘৃণাবোধ সৃষ্টি করতে হবে। সাংবাদিকতার লিখনিতে সারাদেশে বাল্য বিয়ে, নারী নির্যাতনের বিরুদ্ধে মানুষকে সোচ্চার করতে হবে। মাদকের বিরুদ্ধেও জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। মাদক বিরোধী প্রচারণাকে আরো শক্তিশালী করা প্রয়োজন। এ জন্য সাংবাদিকরা সংবাদ প্রকাশের মাধ্যমে ভূমিকা রাখতে পারেন।

img_8748

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীর সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। পিআইবি’র সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান ও সাংবাদিক ইউনিয়ন কালীগঞ্জ উপজেলা ইউনিট প্রধান আব্দুর রহমান আরমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. আতাউর রহমান প্রমুখ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সদস্য মাজেদুল ইসলাম সেলিমসহ উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

৩ দিনব্যাপী প্রশিক্ষনে প্রশিক্ষক হিসেবে ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগের অধ্যাপক শামীম রেজা, উত্তরা ইউনিভার্সিটির মিডিয়া বিভাগের পরিচালক রহমান মুস্তাফিজ, একাত্তর টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান। সাংবাদিক বুনিয়াদি প্রশিক্ষণে কালীগঞ্জ উপজেলার ইলেকট্রনিক্স ও প্রিন্ট মাধ্যমের ৪০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

Add Comment

Click here to post a comment





সর্বশেষ খবর