আন্তর্জাতিক

ভারত-পাকিস্তান সীমান্তে গোলাগুলিতে কমপক্ষে ১৯ জন নিহত

fভারত-পাকিস্তান সীমান্তে গোলাগুলিতে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছে। কাশ্মীর সীমান্তে ক্রমবর্ধমান উত্তেজনা বৃদ্ধির মধ্যে গোলাগুলির ঘটনায় নিহতের ঘটনা ঘটে।

পাকিস্তানের কর্মকর্তারা জানিয়েছেন পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে কমপক্ষে ৪ জন নিহত ও ৫ জন আহত হয়েছে। সোমবার নাক্যাল সেক্টরে নিয়ন্ত্রণ রেখায় দুই পক্ষের মধ্যে প্রচণ্ড গোলাগুলি হয়। এর আগে গত শুক্রবার ও শনিবার নাক্যাল ও পার্শ্ববর্তী টাট্টা পানি সেক্টরে ৬ জন নিহত ও ১০ জন আহত হয়।

নিয়ন্ত্রণ রেখার ভারতীয় অংশের জম্মু ও কাশ্মীরের রামগড় সেক্টরে তিন নারী ও দুই শিশুসহ ৭ জন নিহত হয়েছে। ভারতের একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা এই খবর রয়টার্সকে নিশ্চিত করেছেন। এর আগে ভারতীয় সেনাবাহিনীর একজন মুখপাত্র জানিয়ে ছিলেন, সোমবার রাজৌরি সেক্টরে একজন সেনা ও একজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে।

সেপ্টেম্বরে কাশ্মীর সীমান্তে ভারতীয় সেনাঘাটিতে হামলায় ১৯ সেনা নিহত হওয়ার পর পাল্টা আঘাত হিসেবে ভারত পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে ইসলামি জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে কথিত ‘সার্জিক্যাল স্ট্রাইক’ পরিচালনা করে। পারমাণবিক শক্তিধর দেশ দুটি পরস্পরকে ২০০৩ সালে স্বাক্ষরিত অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘনের দায়ে অভিযুক্ত করে আসছে। এদিকে কূটনৈতিক পর্যায়ে চলছে পাল্টাপাল্টি ব্যবস্থা গ্রহণ। ভারত পাকিস্তানি কূটনীতিবিদ প্রত্যাহারের পরে পাকিস্তান ও ভারতীয় কূটনীতিবিদকে প্রত্যাহার করে নেয়।

ভিডিও: বুদ্ধিমান এক ছোট্ট হাতির কাছে কীভাবে পরাজিত হলো ১৪ সিংহ !!!দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment