আন্তর্জাতিক

ভারতে দাম কমবে জমি-বাড়ির, ধাক্কা খেল রিয়েল এস্টেট: বিশেষজ্ঞ

real-estate-money-580x395পাঁচশ ও হাজার টাকার নোট বাতিলের জেরে ধাক্কা খেল রিয়েল এস্টেট ব্যবসার। তবে লাভবান হবেন আমজনতা। দাম কমবে জমি-বাড়ির। প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তে ধাক্কা খেয়েছে গয়নার বাজারও। কারণ এই ব্যবসাতেই সবথেকে বেশি কালো টাকায় লেনদেন হয়।

বিশেষজ্ঞ মহলের দাবি, এর ফলে স্বচ্ছতা আসবে রিয়েল এস্টেট ব্যবসায়। দাম কমতে পারে জমি, বাড়ির। সম্পত্তি কেনাকাটায় ৩০ শতাংশ সংশোধন আসতে পারে বলে মত। তাঁদের বক্তব্য, বিনিয়োগকারীরা ব্যবসায় কালো টাকা ঢালতে পারবেন না। তাই দাম আমজনতার সাধ্যের মধ্যেই থাকবে।

এস্টেট এজেন্টস্ অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার প্রেসিডেন্ট যশবন্ত দালাল জানিয়েছেন, টায়ার টু এবং থ্রি শহর গুলিতে রিয়েল এস্টেট ব্যবসা সবথেকে বেশি মার খাবে।

তবে এনএআরইডিসিও-র রিয়েলটর’স বডির চেয়ারম্যান রাজীব তলোয়ার জানিয়েছেন, সরকারের এই সিদ্ধান্তে খুশি হবে সাধারণ মানুষ। যাঁরা জমি-বাড়ির স্বপ্ন দেখছেন, এটা তাঁদের জন্য ভালো সুযোগ।

ওবেরয় রিয়েলটির সিএমডি বিকাশ ওবেরয় সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন। তিনি বলেন, সরকারের এই ঘোষণা দেশের ভাবমূর্তি উন্নতিতে সাহায্য করবে। বিদেশী লগ্নিকারীদের এদেশে ব্যবসায় আকৃষ্ট করবে।

আরও পড়ুনঃ মাত্র ৪.৭৪ সেকেন্ডেই রুবিক কিউব মিলিয়ে বিশ্ব রেকর্ড !!! দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment