খেলা-ধুলা

ভারতের যুবরাজ সিংকে টপকে গেলেন মাহমুদুল্লাহ রিয়াদ

টি-২০ ক্রিকেটের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে প্রথমবারের মত শীর্ষ পাঁচে উঠে এসেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। এটি তার ক্যারিয়ারের সেরা র‌্যাংকিং। বরাবরের মতে র‌্যাংকিংয়ের শীর্ষে রয়েছেন টাইগার পরিবারের আরেক সদস্য সাকিব আল হাসান।
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রকাশ করা সর্বশেষ র‌্যাংকিংয়ের তালিকায় ভারতের অলরাউন্ডার যুবরাজ সিংকে টপকে পঞ্চম স্থানে ওঠে এসেছেন রিয়াদ। ডানহাতি বাংলাদেশী ব্যাটসম্যান ও অফ স্পিনার রিয়াদের বর্তমান রেটিং পয়েন্ট ২০৩।

কিছুদিন আগে কিংস্টনে ভারত বনাম ওয়েস্টইন্ডিজের মধ্যকার ম্যাচটি মাঠে গড়ানোর সময়ও ষষ্ঠ স্থানে ছিলেন রিয়াদ। কিন্তু ওই ম্যাচে যুবরাজ অংশগ্রহণ না করায় তার র‌্যাংকিংয়ের অবনমন ঘটে। নেমে যান সপ্তম স্থানে। ষষ্ঠ স্থানে ওঠে এসেছেন হল্যান্ডের অল রাউন্ডার পিটার ব্যারেন।

এই তালিকার শীর্ষে থাকা সাকিবের পরের স্থানে রয়েছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল, ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস এবং আফগানিস্তানের অল রাউন্ডার মোহাম্মদ নবী।
এছাড়া টি-২০ র‌্যাংকিংয়ে ব্যাটসম্যান ও বোলার হিসেবে র‌্যাংকিংয়ের শীর্ষে আছেন যথাক্রমে ভারতের বিরাট কোহলি ও পাকিস্তানের ইমাদ ওয়াসিম।