Advertisements
খেলা-ধুলা

ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে খেলতে পারছেন না হেরাথ

ভারতের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টে শ্রীলংকার জন্য বড় দুঃসংবাদ বয়ে এনেছে অভিজ্ঞ স্পিনার রঙ্গানা হেরাথের ইনজুরি। পিঠের ইনজুরির কারণে শনিবার থেকে পাল্লেকেলেতে শুরু হওয়া তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন হেরাথ।

চলমান সিরিজে লংকানদের ইনজুরির তালিকায় নতুন করে যুক্ত হলেন হেরাথ। এর আগে আসেলা গুনারত্নে আঙুলে চিড় ধরায় দলের বাইরে চলে গেছেন। এছাড়া পিঠের ইনজুরির কারণে সুরাঙ্গা লাকশার ও হ্যামস্ট্রিং সমস্যায় পড়ে বিশ্রামে রয়েছেন নুয়ান প্রদীপ। অধিনায়ক দিনেশ চান্ডিমাল অসুস্থতার কারণে প্রথম টেস্টে খেলতে পারেননি।

শ্রীলংকা ক্রিকেট সূত্র হেরাথের ইনজুরির বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, রঙ্গানা পিঠের সমস্যার কথা জানানোর পরে পর্যবেক্ষণ শেষে দেখা গেছে তার খেলা সম্ভব নয়। দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে ভবিষ্যতের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে তাকে বিশ্রাম দেয়া হয়েছে। ইতিমধ্যেই সিরিজে পরাজিত হওয়ায় শেষ টেস্টে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না দলীয় ব্যবস্থাপনা।

সেপ্টেম্বরের মাঝামাঝিতে পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলংকা।
এর পরপরই নভেম্বরে ভারতের বিপক্ষে রয়েছে তিন ম্যাচের টেস্ট সিরিজ। বাঁ-হাতি এই স্পিনার তিন সপ্তাহে শেষ তিন টেস্টে মোট ১৫১ ওভার বোলিং করেছেন। ৩৯ বছর বয়সী এই অভিজ্ঞ স্পিনার গল টেস্টে ফিল্ডিংয়ের সময় আঙুলে ব্যথা পেলেও দ্বিতীয় টেস্টের আগে সুস্থ হয়ে উঠেছিলেন। প্রদীপের স্থানে লংকান দলে জায়গা হতে পারে ফাস্ট বোলার দুশমান্থা চামিরার।

গলে অনুষ্ঠিত প্রথম টেস্টে ৩০৪ রানে পরাজিত হবার পরে কলম্বোতে দ্বিতীয় টেস্টে ইনিংস ও ৫৩ রানে পরাজিত হয় স্বাগতিক শ্রীলংকা।

Advertisements