খেলা-ধুলা

ভারতকে হারিয়ে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশকে টপকে গেল পাকিস্তান

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে ধরাশায়ী করে সরফরাজ আহমেদরা টপকে গেল বাংলাদেশকেও। সেমিফাইনালে ভারতের কাছে হারে বাংলাদেশের রেটিং পয়েন্ট কমেছে ১।

৯৫ পয়েন্ট থেকে কমে ৯৪ পয়েন্টে এখন মাশরাফিরা। আর এ সুযোগে ফাইনালে ভারতকে হারিয়ে ২ পয়েন্ট এগিয়েছে পাকিস্তান। এখন ৯৫ পয়েন্ট নিয়ে ছয়ে অবস্থান করছে আট র‍্যাঙ্কিং নিয়ে টুর্নামেন্ট শুরু করা পাকিস্তান!

তবে বাংলাদেশের তাতে ভয়ের কিছু নেই। সাতে নেমে গেলেও ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা এখনো উজ্জ্বল বাংলাদেশের।

ফাইনালে উঠেই শ্রীলঙ্কাকে টপকে সাতে উঠেছিল পাকিস্তান। আর রোববার আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ৯৫ পয়েন্ট নিয়ে ছয়ে এখন পাকিস্তান।

আর এ ফাইনালে হেরে যাওয়ায় আবার তৃতীয় স্থানে ফিরে গেছে ভারত। বাংলাদেশের বিপক্ষে সেমিফাইনাল জিতে দুইয়ে উঠেছিল ভারত। কিন্তু এক হারেই দুই পয়েন্ট হারিয়ে ১১৬ পয়েন্ট নিয়ে তিনে চলে গেছে কোহলির দল।

১১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে অস্ট্রেলিয়া। গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও শীর্ষস্থান ধরে রেখেছে দক্ষিণ আফ্রিকা (১১৯ পয়েন্ট)। ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলবে স্বাগতিক ইংল্যান্ড ও এ বছরের ৩০ সেপ্টেম্বর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ওপরে থাকা অন্য সাতটি দল।

তবে, দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের দুর্দশা সম্ভাবনা বাড়িয়েছে বাংলাদেশের। আফগানিস্তানের সঙ্গে সিরিজ ড্র করায় ২ পয়েন্ট হারিয়েছে ক্যারিবীয়রা। ৭৭ পয়েন্ট নিয়ে নয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বাংলাদেশ এগিয়ে আছে ১৭ পয়েন্টে।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন