আন্তর্জাতিক

ভাতের কষ্টে ভুগছেন সাড়ে আট ফুট লম্বা তরুণী

ভারতের পশ্চিমঙ্গের মুসলিম তরুণী সিদ্দিকা পারভিনের উচ্চতা সাড়ে আট ফুট। ওজন ১২০ কেজি। বয়স ২৭ বছর।

এত দীর্ঘকায় নারী হওয়ায় তাকে নিয়ে আলোচনার শেষ নেই। কিন্তু সারাদিনে তার দুই কেজি চালের ভাত প্রয়োজন হয়। যা যোগাড় করতে না পেরে কষ্টে আছেন সিদ্দিকা।

সিদ্দিকার বাড়ি পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুর জেলার বংশিহারীতে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুদানে প্রতি মাসেই দামি ইঞ্জেকশন দেয়া হয়।

1aকিন্তু এ চিকিৎসা নিতে রাজ্যের রাজধানী কলকাতা আসা-যাওয়ার পথে খরচ যোগাতে হিমশিম খেতে হয় তার পরিবারের। এদিকে দীর্ঘকায় দেহের জন্য প্রয়োজনীয় ভাত যোগাতে বাড়তি খরচ হয়। সব মিলিয়ে ভালো নেই সিদ্দিকা।

জানা গেছে, ২০১৩ সালে প্রথম সিদ্দিকাকে নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর রাজ্য সরকার কলকাতা নিয়ে তার চিকিৎসার ব্যবস্থা করে।

কলকাতার এসএসকেএম হাসপাতালে এক মাস চিকিৎসা দেয়া হলেও তার অবস্থার কোনও উন্নতি হয়নি।

এরপর লোকসভা নির্বাচনের আগে কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্র তাকে এইমস হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থার করেন। সেখানে তার পিটুইটারি গ্রন্থির টিউমারের অস্ত্রপ্রচার হয়।  খাওয়া দাওয়ার খরচ দেন ওমপ্রকাশ। কিন্তু তিন মাস এসব সুবিধা বন্ধ হয়ে যায়।

siddiqa-5

এরপর দিনমজুর পরিবারের সন্তান সিদ্দিকা চিকিৎসা ও খাবারের অভাবে ফের অসুস্থ হয়ে পড়েন। পরে রাজ্য সরকার আবারও এসএসকেএম হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করে।

ওই হাসপাতালে গিয়ে প্রতিমাসে দামি ইঞ্জেকশন নেন সিদ্দিকা। কিন্তু খাওয়া-দাওয়া ও যাতায়াতের খরচ যোগাতে হিমশিম খেতে হয় তার।

এ অবস্থায় সিদ্দিকার পরিবার চায় বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থাটা কলকাতার পরিবর্তে দক্ষিণ দিনাজপুরেই হোক।

পাশাপাশি বেঁচে থাকতে বিনামূল্যে খাবার দেয়া হোক। এ জন্য তারা রেশন চান। এ ব্যাপারে রাজ্য সরকার প্রতিশ্রুতি দিলেও বহুদিন পরেও তা মিলছে না বলে জানিয়েছে সিদ্দিকার পরিবার।

ভিডিওঃ তুজে বুলাইন ইয়ে মেরি-হিন্দি সুপার রোমান্টিক পুরনো দিনের গান দেখুন



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment