গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

ভবিষ্যতে পুরুষদের জন্য কোঠা প্রয়োজন হতে পারে-চুমকি

picture-chumki-11-12-16

রফিক সরকার, কালীগঞ্জ (গাজীপুর) থেকে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, পেশি শক্তিতে পুরুষরা নারীদের চেয়ে এগিয়ে থাকলেও মেধা শক্তিতে নারীরা পুরুষদের চেয়ে বলিয়ান। কিন্তু দুর্ভাগ্য নারীরা সেই পেশী শক্তির কাছে বার বার পরাভুত হয়েছে। এবার সময় এসেছে ঘুরে দাঁড়াবার। নারীরা প্রমান করছে সু-শিক্ষায় শিক্ষিত হলে কারো প্রতি নির্ভরশীল থাকতে হয় না। আর এ ধারা অব্যাহত থাকলে নারী নয়, ভবিষ্যতে পুরুষদের জন্য কোঠার প্রয়োজন হতে পারে। তিনি শনিবার দুপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে গাজীপুরের কালীগঞ্জে শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছেন। আর এ জন্য বাবার পাশাপাশি মায়ের পরিচয় বাধ্যতামূলক করেছেন। এ ছাড়াও তিনি বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্তা ও অসহায় নারীদের ভাতার ব্যবস্থা করেছেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, পুরুষরা বেশী সচেতন হলে নারীদের অনেক সমস্যার সমাধান হয়ে যায়। ১৮ বছরের আগে মেয়ে এবং ২১ বছরের আগে ছেলেদের বিয়ে না দেওয়ার ব্যাপারেও গুরুত্বারোপ করেন।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগীতায় মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা উপজেলা শাখা আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান। জাতীয় মহিলা সংস্থা সমন্বয়কারী জেসমিন বেগমের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান মো. আমজাদ হোসেন স্বপন, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলী দাস মিলি, উপজেলা মহিলা বিষয়ক অফিসার শাহানাজ আক্তার প্রমুখ। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী কালীগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Add Comment

Click here to post a comment