খেলা-ধুলা

ব্রাজিলে নিতম্ব প্রতিযোগিতা,যে যুবতীর নিতম্ব

ব্রাজিলের সাও পাওলো। অকস্মাৎ সেখানকার রাজপথে দিনের বেলায় নেমে এলেন ২৭ ললনা। তারা কালো সুইমসুট বা সাঁতারের পোশাক পরা। এ পোশাকে শরীরের বেশির ভাগ অংশই অনাবৃত। তারা আসলে ব্রাজিলের বহুল আলোচিত ‘মিস বাম বাম ব্রাজিল’ উৎসবের প্রতিদ্বন্দ্বী।

এ প্রতিযোগিতায় যে যুবতীর নিতম্ব সবচেয়ে সুন্দর তাকে বিজয়ী ঘোষণা করা হবে। তারই মহড়ায় নেমেছিলেন তারা পথে। এর মধ্যে আছেন একজন প্লেবয় মডেল। এক পা কেটে ফেলা হয়েছে এমন একজন যুবতীও আছেন তার মধ্যে। তবু তিনি স্ক্র্যাচে ভর দিয়ে নেমেছিলেন রাস্তায়।

২৭ যুবতীর মধ্যে একজন আছেন, যিনি নারী এবং পুরুষ উভয়েই আসক্ত। উল্লেখ্য, আগামী নভেম্বরে ব্রাজিলে চূড়ান্ত দফায় সবচেয়ে আবেদনময়ী নিতম্বের অধিকারী নারীর নাম ঘোষণা করা হবে। সেই ফাইনালে কে কে থাকবেন তা এখন ব্রাজিলের সাধারণ মানুষ বাছাই করবেন এই ২৭ যুবতীর ভিতর থেকে।

তবে অবশ্যই এ সংখ্যা ১৫ এর বেশি হতে পারবে না। চূড়ান্ত পর্বে এই ১৫ সুন্দরীর ভিতর থেকে একজনকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। বিজয়ীকে দেয়া হবে বড় অংকের নগদ অর্থ পুরস্কার। একই সঙ্গে পাবেন সেলিব্রেটির খেতাব। আরো আছে। পুরুষদের একটি জনপ্রিয় ম্যাগাজিনের প্রচ্ছদ কাহিনী হবে তাকে নিয়ে। ৭ বছর আগে এই প্রতিযোগিতা শুরু হয়। একে কেন্দ্র করে অনেক গ্লামারাস মডেল প্রতিযোগিতা শুরু হয়েছে।রগরগে পোজ দেয়া বা পিন-অফ মডেল বলে খ্যাত এমন বিশ্বখ্যাত মডেলরাও এই প্রতিযোগিতায় অংশ নিয়ে থাকেন।