রাজনীতি

বোনের প্রয়োজনে এমপি পদ ছেড়ে তার পক্ষে মাঠে নামবো : শামীম ওসমান

ikনারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচন বিষয়ে সংবাদ সম্মেলনে আওয়ামীলীগের আলোচিত নেতা নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আগামীকাল শনিবার থেকে প্রতিটি অলি-গলিতে মানুষের পায়ে হাত দিয়ে আমার নেতাকর্মীরা নৌকার পক্ষে ভোট চাবে। আগামীকাল থেকে টের পাবেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের কী তেজ। আইভীর বিজয় সুনিশ্চিত করা আমাদের পক্ষ থেকে আইভীর জন্য সারপ্রাইজ। আর এ বিজয় কনফার্ম। আমি সবার মাধ্যমে আমাদের প্রার্থীর জন্য দোয়া চাইছি। কারণ আমি এমপি তাই ভোট চাইতে পারছি না। তবে যদি আমার বোন আইভীর আমাকে প্রয়োজন পড়ে তবে আমি এমপি পদ ছেড়ে তার পক্ষে মাঠে নামবো যদি আমার নেত্রীর নির্দেশ পাই।

আইভীর পক্ষে যদি আপনি না নামেন তবে নৌকা জয়ী হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যদি আমি না নামি, আইভী নিজেও যদি না নামে নৌকা একাই চলবে। কারন নৌকার কোনো সাপোর্ট প্রয়োজন নেই। আর আমরা নৌকার মালিক না। নৌকার মালিক শেখ হাসিনা।

শুক্রবার বিকালে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে নতুন গড়ে উঠা ‘নাসিম ওসমান মেমোরিয়াল পার্ক’ এ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আইভীকে ‘যোগ্য প্রার্থী’ মন্তব্য করে শামীম ওসমান বলেন, আমি মনে করি আইভী নৌকার যোগ্য প্রার্থী। আইভীকে নিয়ে আমাদের দ্বিমত ছিল না তবে পছন্দের অন্যরা ছিল। এসময় তিনি নিজে যেতে পারবেন না বলে তার বোন আইভীর জন্য নৌকা খচিত দুটি শাড়ি উপহার দিয়েছেন বলে জানিয়ে বলেন, আমিতো প্রচারনায় নামতে পারবো না তাই আমার বোনের জন্য নৌকা প্রতীকের দুটি শাড়ি বানিয়ে দিয়েছি। আমার বোন এটি পড়ে প্রচারণা করলে তার মনে পড়বে তার বড় ভাই শামীম ওসমান তার সাথে আছে।

তিনি আরো বলেন, পত্রিকাতে দেখেছি দুই দিন আগে শহরের চাষাঢ়া শহীদ মিনারে ও গতকাল অপর এক স্থানে বিএনপির কেন্দ্রীয় নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন আইভীর নৌকা ডুবে যাবে, আবার কখনো বলেছেন আইভী ভাঙা নৌকাতে উঠেছেন। তার সে কথা আমাদের ব্যথিত করেছে চ্যালেঞ্জে ফেলেছে। এটা খুব দু:খজনক। উনারা হয়তো ভুলে গেছেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের জন্মস্থান। বিএনপির নেতারা হয়তো এ ভুলে গেছেন আইভী যে নৌকার মাঝি সে নৌকার একটি বৈঠা আমার হাতেও আছে। সুতরাং সে নৌকা ডুববে না। নৌকা যখন ডুবানোর কথা হয় তখন আমাদের নেতাকর্মীর পায়ের রক্ত মাথায় উঠে যায়। আমাদের নৌকা ডুববে না কারন নুহ (আ.) এর সময় নৌকা আমাদের বাঁচিয়েছে, নৌকা আমাদের স্বাধীনতা এনে দিয়েছে।
শামীম ওসমান বলেন, ধান এখন খড়কুটা হয়ে গেছে। বিএনপি এখন জনবিচ্ছিন্ন গণবিচ্ছিন্ন একটি দল। তিনি মনির হত্যা, ত্বকী হত্যা ও সাত খুনেরও বিচার দাবি করেন সংবাদ সম্মেলনে।

আইভী প্রসঙ্গে শামীম ওসমান বলেন, আমাদের মাঝে সামান্য মনোমালিন্য থাকতে পারে তবে দলের বৃহত্তর প্রয়োজনে আমাদের কোন ভুল বোঝাবুঝি নেই। আইভীই কি শুধু আমাকে কষ্ট দিয়েছেন, আমিও তো আইভীকে কষ্ট দিয়েছি। আমার দোষটা খুব বেশি কারণ আমি বড় ভাই।

শামীম ওসমানের বাবা প্রয়াত ভাষা সৈনিক একেএম সামসুজ্জোহাকে নিয়ে আইভীর বিরূপ মন্তব্য প্রসঙ্গে প্রশ্নের জবাবে শামীম ওসমান বলেন, আমি বিশ্বাস করি ও মনে করি আইভী এ ধরনের কোন কথা বলেনি। হয়তো কেন্দ্রীয় কোন নেতা প্রার্থীর ক্ষতি করতেই এ ধরনের কথার প্রচারণা চালিয়েছে।

শামীম ওসমান বাহ্যিকভাবে আইভীর পক্ষে কাজ করলেও ভেতরে সাখাওয়াতের পক্ষে কাজ করবেন এমন গুজব আছে প্রশ্নের জবাবে শামীম ওসমান বলেন, অনেক বিএনপি নেতা আমার সঙ্গে যোগাযোগ করেছেন। কিন্তু আমি রাজনৈতিক পরিবারের সন্তান, রাজনীতি নিয়ে পড়াশোনা করেছি। আমি হাইব্রিড দলচ্যুত নেতা না। সুতরাং এসব গুজবে কান না দিয়ে আমরা কী করি সেটা দেখেন।

সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সেক্রেটারি আবু হাসনাত শহীদ বাদলসহ অনেকেই উপস্থিত ছিলেন।

Add Comment

Click here to post a comment