খেলা-ধুলা

বোথামকে যেভাবে উচিত জবাব দিলেন সাকিব

1aঢাকা ও চট্রগ্রাম টেস্টে ইংলিশ ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নিয়েছে বাংলাদেশি স্পিনাররা। তরুণ মেহেদি হাসান মিরাজ অভিষেকে তুলে নিলেন ১৯ উইকেট। আর সাকিব আল হাসান নিয়েছেন ১২টি।

মূলত নিজেদের সামর্থ্য বিবেচনা করেই উইকেট বানিয়েছে বাংলাদেশ। উদ্দেশ্য ছিল টেস্ট জয়। এক কথায় সত্যিকারের হোম অ্যাডভান্টেজ নেয়া যাকে বলে। ক্রিকেট বিশ্বে প্রায় প্রতিটা দেশই নিজেদের ঘরের মাঠের সুবিধা নিচ্ছে।

কিন্তু ইংল্যান্ড সিরিজে উইকেট নিয়ে ইংলিশ গ্রেট ইয়ান বোথাম বলেছেন, ‘এটা (ব্যাটিং ধস) ক্রিকেটে ঘটতেই পারে। মিরপুরের উইকেট স্পিনসহায়ক। স্বাগতিকরা এভাবেই বানিয়েছে। যখন দেখবেন নতুন বলে স্পিনার দিয়ে ওভারের শুরুটা হয় তখন আপনাকে বুঝতে হবে যে কী ঘটতে যাচ্ছে।

এটা ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয় বাংলাদেশের জন্য ভালো। কিন্তু তাদের বিদেশের মাটিতেও জয় পাওয়াটা শুরু করতে হবে। তিনি আরো বলেন, বাংলাদেশের কাছে হারলেও দিন শেষে এটা বলতে হয় যে, ইংল্যান্ডের আসল পরীক্ষা হবে ভারতের বিপক্ষে।’

বোঝাই যাচ্ছে বাংলাদেশের উইকেটে সন্তুষ্ট ছিলেন না এই গ্রেট অলরাউন্ডার। কিন্তু বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান বিষয়টিকে দেখছেন ভিন্ন ভাবে।

৮০’র দশকের ওয়েস্ট ইন্ডিজ, ৯০’র শেষে এসে অস্ট্রেলিয়া ও সম্প্রতি গ্রাহাম স্মিথের দক্ষিন আফ্রিকা ছাড়া কোনো দলই ঘরের বাইরে খুব একটা ভালো পারফর্ম করতে পারেনি।

এক সাক্ষাৎকারে তিনি এমন আভাস দিয়ে বলেন, ‘বিশ্ব ক্রিকেটেই খুব বেশি দেশ নেই, যারা দেশের বাইরে গিয়ে খুব বেশি ভালো করেছে। বিশেষ করে এখনকার ক্রিকেটে। এটা নিয়ে এত বেশি মাথা ঘামানোর কিছু আছে বলে মনে করি না। বোথামের মনে হয়েছে, তাই বোথাম বলেছেন।’

ভিডিওঃ মোস্তাফিজের সর্বশেষ অবস্থা, থাকছে তাস্কিনকে বিসিবির নির্দেশনা (ভিডিও)



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment