বিজ্ঞান ও প্রযুক্তি

বিশ্ব রেকর্ড : আইকিউ স্কোর ১৫০

1aসাধারণভাবে বলা হয়, যদি আপনার IQ স্কোর ১১০ বা তার ওপর হয়, তবে আপনি সাধারণ মানুষের তুলনায় একটু বেশি বুদ্ধিমান। আপনি সাধারণের তুলনায় গভীরভাবে যে কোনও বিষয় বিচার করতে পারেন। যদি আপনার IQ স্কোর ১৫০ হয় তা হলে? আপনি বিশ্বের অন্যতম বুদ্ধিমান ব্যক্তি বলে বিবেচিত হবেন। যেমনটা হচ্ছেন বছর তেইশের এই তরুণী।

নাম ঐশ্বর্য ত্রিবেদী। সম্প্রতি ওয়ার্ল্ড জিনিয়াস ডিরেক্টরি ২০১৬ (WGD)-তে এশিয়া রিজিয়ন থেকে জায়গা করে নিলেন তিনি। ঐশ্বর্য-র IQ রেকর্ড করে হয়েছে ১৫০। বছর দু’য়েক আগে বদোদরা থেকে আর্কিটেকচার নিয়ে স্নাতক হন। সম্প্রতি উচ্চশিক্ষার জন্য পাড়ি জমিয়েছেন মার্কিন মুলুকে। পড়াশোনা ভালোই চলছিল। ছাত্রী হিসাবে খুবই মেধাবি তিনি। বছর খানেক আগে ঐশ্বর্য অনুভব করেন সাধারণের তুলনায় তাঁর IQ মাত্রা অনেকটা বেশি।

বিশ্বের মাত্র ২ শতাংশ মানুষের তাঁর মতো এত বুদ্ধিমত্তা রয়েছে। ভারতের মেনসাতে হাই IQ কমিউনিটিতে যোগ দেন। তবে তার আগে তাঁকে রীতিমতো বুদ্ধির পরীক্ষা দিতে হয়েছে। এখান থেকেই তিনি ওয়ার্ল্ড জিনিয়াস ডিরেক্টরিতে জায়গা করে নেন। এর কৃতিত্ব তিনি দিচ্ছেন তাঁর অভিভাবককে। মা আর্কিটেক্ট এবং বাবা অবসরপ্রাপ্ত নৌসোনা অফিসার। ফলে বাড়িতেই শিক্ষার শুরুটা ভালোভাবেই করেছিলেন ঐশ্বর্য।

ভিডিওঃ বলিউড অভিনেত্রীদের হট পার্টি ড্যান্স ভিডিও [এক্সক্লুসিভ]

Add Comment

Click here to post a comment