বিনোদন

বিশ্বের উন্নত চারটি দেশ মাতাতে যাচ্ছে ‘আয়নাবাজি’

22সারাদেশের দর্শক মাতানোর পর এবার সীমানা পেরিয়ে বিদেশে পাড়ি দিলো ‘আয়নাবাজি’। বিশ্বের উন্নত চারটি দেশের প্রেক্ষাগৃহে বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে এটি। প্যারিসের পাবলিসিস সিনেমা হলে আগামী ১৭ নভেম্বর ‘আয়নাবাজি’র প্রদর্শনী হবে। এখানে অংশ নেবেন ছবিটির প্রযোজক জিয়াউদ্দিন আদিল, পরিচালক অমিতাভ রেজা চৌধুরী ও কাহিনিকার গাউসুল আলম শাওন। গত মে মাসে ৬৯তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে অংশ নেয় এটি।

জানা গেছে, পুরো সপ্তাহব্যাপী ‘আয়নাবাজি’র ১৪টি প্রদর্শনী হবে। আগামী ১৯ নভেম্বর থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, সানফ্রান্সিসকো, অস্টিন, শিকাগো এবং ডালাস শহরে মুক্তি পাবে এই ছবি। একই দিন থেকে কানাডার টরন্টো ও ক্যালগেরি শহরের সিনেপ্লেক্সে চলবে এটি।

২৬ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার সিডনি, ক্যানবেরা, মেলবোর্ন, ব্রিজবেইন, অ্যাডিলেড ও পার্থের সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘আয়নাবাজি’।

এ প্রসঙ্গে প্রযোজক জিয়াউদ্দিন আদিল বলেন, ‘মুক্তির সাত সপ্তাহ পরও ব্যবসা করছে আমাদের ছবি। সারাদেশে ব্যাপক সাফল্য অর্জনের পর বিশ্বের বিভিন্ন দেশেও ‘আয়নাবাজি’ সফল হবে আশা করি। বাংলাদেশি কোনো ছবির ফ্রান্স, কানাডা, অস্ট্রেলিয়া ও আমেরিকার প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার বিষয়টি আমাদের দেশের জন্য গৌরবের।”

গত ৩০ সেপ্টেম্বর মুক্তির পর সাড়া জাগায় ‘আয়নাবাজি’। এখনও স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমা, শ্যামলী সিনেপ্লেক্স, বলাকা সিনেওয়ার্ল্ড, মধুমিতায় হাউসফুল হচ্ছে এটি। দেশের অভিনেতা, অভিনেত্রী, রাজনীতিবিদ, খেলোয়াড় এবং উচ্চপদস্থ ও প্রখ্যাত ব্যক্তিরা সাধারণ দর্শকদের এর ভূয়সী প্রশংসা করেছেন। এ ছাড়া যুক্তরাষ্ট্রের সিয়াটল সাউথ এশিয়ান চলচিত্র উৎসবে বেস্ট ন্যারেটিভ ফিল্ম পুরস্কার পেয়েছে ছবিটি।

‘আয়নাবাজি’তে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাবিলা, পার্থ বড়ুয়া, লুৎফর রহমান জর্জ, হিরা চৌধুরী, শওকত ওসমান, গাওসুল আলম শাওনসহ অনেকে। ছবিটির মূল ভাবনা গাওসুল আলম শাওনের; চিত্রনাট্যও তিনি লিখেছেন অনম বিশ্বাসের সঙ্গে। এর নির্বাহী প্রযোজক এশা ইউসুফ।

ভিডিওঃ মেডিকেল কলেজের ভিতরে ছাত্রীদের নষ্টামী দেখুন ভিডিওতে

Advertisements

Add Comment

Click here to post a comment