খেলা-ধুলা

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের কাছে গ্যাটিং কি আশা করেন?

বাংলাদেশ থেকে প্রথমবারের মত এমসিসির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। সাকিবের পাশাপাশি আরও কয়েকজন নন্দিত ক্রিকেটার ও আম্পায়ারকেও মনোনীত করেছেন সংগঠনটি। নতুন কমিটির বর্তমান সভাপতি সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইক গ্যাটিং। এই কমিটির প্রথম বাংলাদেশি সদস্য হিসেবে সাকিবের অনেক অবদান আশা করছেন তিনি।

এক বার্তায় গ্যাটিং বলেছেন, ‘সাকিব প্রথম বাংলাদেশি হিসেবে এই কমিটিতে যোগ দিয়েছেন। দেশে এবং দেশের বাইরে সব ফরম্যাটেই তার রয়েছে ক্রিকেট খেলার দারুণ অভিজ্ঞতা। অন্যদের পাশাপাশি তার অবদান আমরা আশা করছি। ‘

গ্যাটিং ও সাকিব ছাড়াও বিশ্ব ক্রিকেট কমিটিতে নতুন মুখ হলেন- নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার সুজি বেটস, সাবেক ওয়েস্ট ইন্ডিজ পেসার ইয়ান বিশপ ও সাবেক শ্রীলংকান খেলোয়াড় ও বর্তমান আম্পায়ার কুমার ধর্মসেনা।

ক্রিকেটের মৌলিক বিষয়গুলো নিয়ে কাজ করে এমসিসি বিশ্ব ক্রিকেট কমিটি। আইসিসিকে ক্রিকেটের আইন ও উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন পরামর্শ ও সুপারিশ দেয় তারা। নতুন সদস্যদের নিয়ে বিশ্ব ক্রিকেট কমিটির প্রথম সভা হবে ২০১৮ সালের জানুয়ারি মাসের ৯ ও ১০ তারিখ, সিডনিতে। পরবর্তী সভা আগস্ট মাসের ৬ ও ৭ তারিখ লর্ডসে।