অন্যরকম খবর জাতীয়

বিরল রোগে আক্রান্ত শিশু মুক্তামনি : মেডিক্যাল বোর্ড গঠন

বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামনি।তাকে নিয়ে আসা হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে।সেখানে তার চিকিৎসার জন্য ৮ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। মঙ্গলবার (১১ জুলাই) সকাল ৯টার দিকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রকল্প পরিচালক ডা. শামন্ত লাল সেন জানান, মেয়েটি (মুক্তামনি) মঙ্গলবার সকাল ৮টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এসেছে। পরে সকাল ৯টার দিকে তাকে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারিতে ভর্তি করা হয়। মুক্তামনির সঙ্গে থাকা তার চাচা আহসান হাবিব বলেন, সকালে ডাক্তাররা মুক্তামনিকে দেখে গেছে।

এখন আপাতত আমরা কেবিনে আছি, চিকিৎসকরা আবার দেখবেন । মুক্তামনির এ রোগের খবর সংবাদ মাধ্যমে প্রচারের পর অনেকেই এগিয়ে এসেছেন, হাত বাড়িয়েছেন মুক্তার চিকিৎসায়।

এরই ধারাবাহিকতায় স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ মুক্তার চিকিৎসার জন্য যাবতীয় দায়িত্ব নেয়ার কথা বলেন। এরপর সোমবার (১০ জুলাই)  বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় সাতক্ষীরা সিভিল সার্জনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাড়িতে গিয়ে মুক্তাকে ঢাকায় নিয়ে আসে।

Advertisements