খেলা-ধুলা

বিপিএলে সেরা বোলার হলেন যিনি

596566বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) চতুর্থ আসরের পর্দা নেমেছে ঢাকা ডাইনামাইটসের শিরোপা জয়ের মধ্য দিয়ে। আর এই বিপিএলের চ্যাম্পিয়ন দল ঢাকার জার্সি গায়ে বল হাতে বিপিএল মাতিয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

ঢাকার হয়ে এবারের আসরে দুর্দান্ত পারফর্ম করার পাশাপাশি হয়েছেন চলতি আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। ক্যারিবিয়ান এই পেসার ১৩ ম্যাচে শিকার করেছেন মোট ২১ উইকেট।

শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে রাজশাহী কিংসকে ৫৩ রানের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয় সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

আর শীর্ষ উইকেট শিকারির তালিকায় সবার ওপরে আছেন এই দলের পেসার ব্রাভো। ব্রাভো ছাড়াও এই তালিকায় আরও টাইটান্সের পাকিস্তানি পেসার জুনায়েদ খান।

তিনি পেয়েছেন ১৪ ম্যাচে ২০ উইকেট। চিটাগং ভাইকিংসের আফগান ডান হাতি অফ স্পিনার মোহাম্মদ নবী ১৩ ম্যাচ খেলে পেয়েছেন ১৯ উইকেট।

শীর্ষ পাঁচে থাকা একমাত্র বাংলাদেশি হলেন পেসার মোহাম্মদ শফিউল। ১৩ ম্যাচে তিনি পেয়েছেন ১৮ উইকেট। শফিউলের পরে আছেন রংপুর রাইডার্সের শহীদ আফ্রিদি। সাবেক এই পাকিস্তানি অধিনায়ক ১১ ম্যাচ খেলে পেয়েছেন ১৭ উইকেট।

আরও পড়ুনঃ নোয়াখালি বনাম ইংরাজি – চরম হাসির ভিডিও

Add Comment

Click here to post a comment





সর্বশেষ খবর