খেলা-ধুলা

বিপিএলে মুশফিকের এক হাজার

22বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অনন্য এক মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম। প্রথম ক্রিকেটার হিসেবে বিপিএলে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন বরিশাল বুলসের এই অধিনায়ক। সোমবার চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচে এ মাইলফলকে পৌঁছান মুশফিক। এখন তার রান ১০০৫।

এই তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা সাকিব আল হাসানের সঙ্গে মুশফিকের ব্যবধান ২৩০ রানের। ৪১.৮৭ গড়ে এই রান তুলতে সবমিলিয়ে ৩৮ ম্যাচ খেলেছেন গেলবার সিলেট সুপারস্টার্সকে নেতৃত্ব দেওয়া এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। সর্বশেষ আসরে সবমিলিয়ে করেছিলেন ১৬৪ রান।

মাত্র পাঁচ রান করলেই পৌঁছে যাবেন হাজারি ক্লাবে-এমন সমীকরণ নিয়েই চিটাগংয়ের বিপক্ষে মাঠে নেমেছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। যখন ব্যাটিংয়ে নামেন তখন জিততে দলের প্রয়োজন ছিল মাত্র সাত রানের। প্রথম বলে দুই রান নিলেও দ্বিতীয় বলে চার মেরেই হাজারি ক্লাবে পৌঁছে যান দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। এক বল পর আরেকটি চার মেরে দলকে জয়ের বন্দরেও নিয়ে যান মুশফিক।

বিপিএলের চলতি আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় মুশফিকের অবস্থান দ্বিতীয়। এখন পর্যন্ত চার ম্যাচ খেলে দুই হাফসেঞ্চুরিতে মুশফিকের সংগ্রহ ১৭৪ রান। আর ১৮৪ রান নিয়ে এই আসরে রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে আছেন শাহরিয়ার নাফীস। চলতি আসরে এখন পর্যন্ত তিনটি হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান।

জানিয়ে রাখা ভালো, বিপিএলের আসরে মুশফিকের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসটি ছিলো ৮৬ রানের। রয়েছে মোট সাতটি হাফ সেঞ্চুরি। টুর্মামেন্টেও এটা সর্বোচ্চ সংখ্যক হাফসেঞ্চুরির রেকর্ড। মুশফিক ছাড়াও বিপিএলে সাতটি হাফসেঞ্চুরি রয়েছে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ব্র্যাড হজ এবং বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবালের।

ভিডিওঃ ফুটবল খেলার কিছু মজার ঘটনা দেখুন

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর