খেলা-ধুলা

বিপিএলের মাঠেই মাশরাফিরা জবাব দেবেন

মনোমালিন্যের ঘটনায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছেড়ে রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বিপিএলের তৃতীয় আসরে দূর্বল দল নিয়েও বেশ চমক দেখায় নাফিসা কামালের দলটি। চতুর্থ আসরে ব্যাটিং ব্যর্থতা ও দল মালিকের সঙ্গে বোঝাপড়ায় সমস্যা হওয়াতে বেশি দূর এগোতে পারেনি মাশরাফিরা। তারপরও যেটুকু হয়েছে তার মাশরাফির একার চেষ্টায়।

কুমিল্লা ছেড়ে মাশরাফির রংপুরে আসাটাকে যে যেমনই দেখুক না কেন ঠিকই তার মাঝে আশার প্রদীপ দেখছেন দলটির মালিক পক্ষ। দলটির স্বত্বাধিকারী ও দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান সম্প্রতি এক সাক্ষাৎকারে সাফ জানিয়েছেন, দল কেমন হয়েছে তার জবাব মাশরাফিরা মাঠেই দেবেন।

আর এই লক্ষ্যে তারা যে দল গঠন করেছেন তাতে তিনি খুশি। যে পরিকল্পনা নিয়ে দল গঠন করেছিলেন তার ৯৫ শতাংশ সফল হয়েছে বলেও জানিয়েছেন তিনি। পাশাপাশি দেশি, বিদেশি প্লেয়ারদের সমন্বয়ে রংপুর রাইডার্স ভারসাম্যপূর্ণ একটি দল হয়েছে বলেও মত তার।


সাফওয়ান সোবহানের ভাষ্যমতে, ‘সব ধরনের প্লেয়ার নিয়ে ভারসাম্যপূর্ণ একটি দল গঠন করতে পেরেছি। যা হয়েছে তাতে আমি খুশি। চ্যাম্পিয়নতো খেলেই হতে হবে। তো আমরা মাঠেই কথা বলবো। দল নিয়ে আমরা যে পরিকল্পনা করেছিলাম তার ৯৫ ভাগ পূরণ করতে পেরেছি।’

একনজরে রংপুর রাইডার্সের ক্রিকেটারদের তালিকা
দেশি ক্রিকেটার:
মাশরাফী বিন মর্তুজা (আইকন) মোহাম্মদ মিঠুন, সোহাগ গাজী, রুবেল হোসেন, শাহরিয়ার নাফিস, নাজমুল ইসলাম অপু, জিয়াউর রহমান, ফজলে রাব্বি, আব্দুর রাজ্জাক, ইবাদত হোসেন চৌধুরী, ইলিয়াস সানি, নাহিদুল ইসলাম।

বিদেশি: রবি বোপারা, ডেভিড উইলি, বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, ক্রিস গেইল, স্যাম হেইন, সামিউল্লাহ শেনওয়ারি, জহির খান।