খেলা-ধুলা

বিপিএলে কোচ হওয়ার পর সমালোচকদের জবাবে যা বললেন সেই জাভেদ ওমর বেলিন

javed-omar20161001181230২০১৬ বিপিএল শুরু হচ্ছে। এবারের বিপিএলে রংপুর রাইডার্সের কোচ জাবেদ ওমর বেলিন। কিন্তু পুরো খেলোয়াড়ি জীবনে তাঁর পিছু নিয়ে থাকা প্রসঙ্গটি এখনো তাড়িয়ে বেড়ায় বাংলাদেশ দলের হয়ে ৪০ টেস্ট খেলা ওপেনার জাভেদ ওমরকে।

ক্যারিয়ারজুড়েই ধীরগতির ব্যাটিংয়ের জন্য সমালোচনা, সতীর্থদের টিকা-টিপ্পনী শুনেছেন। এবার দেখছি আপনি টি-টোয়েন্টি দলের কোচ হওয়ার পরেও সাবেক সতীর্থরা তাই করছেন।

এই বিষয়ে তিনি বলেছেন, গভীরভাবে ভাবলে এসব অর্থহীন কথাবার্তা। আলোচনা কম, সমালোচনা বেশি। এটাই যেন আমাদের সংস্কৃতি হয়ে গেছে। কিন্তু নিজে তো জানি যে আমি কিভাবে খেলেছি এবং বাংলাদেশ দলকে কতটা সার্ভিস দিয়েছি।

কাছের লোকেরাই যখন আমার রংপুর রাইডার্সের কোচ হওয়া নিয়ে মজা করে, তখন কষ্ট পাই। কারণ আমি তো খেলব না। এখানে নিজের জ্ঞান, অভিজ্ঞতা ও বোঝাপড়া কাজে লাগাব। আর এমন তো নয় যে আমি টি-টোয়েন্টির চাহিদা বুঝিই না!

তিনি বলেন, যারা মন্তব্য করছে, ওদের জ্ঞান সীমিত বলেই করছে। কারো বিষয়ে কিছু বলার আগে কোনো হোমওয়ার্ক করারও প্রয়োজন মনে করছে না। পরিসংখ্যানের পাতায় গিয়ে ঘুরেই আসুক না। বললাম তো, আমার সমসাময়িকদের মধ্যে এই দাবি কেউ করতে পারবে না যে স্ট্রাইক রেটে ওরা আমার চেয়ে খুব এগিয়ে আছে। আমরা সবাই কাছাকাছি।

জাভেদ ওমর বলেন, টি-টোয়েন্টিতে বড় দল-ছোট দল বলে কিছু নেই। এখানে নির্দিষ্ট দিনে ভালো খেলে যে কারোরই জেতার সুযোগ থাকে। সেই লক্ষ্যে আমি আমার ছেলেদের সাধ্যমতো অনুপ্রাণিত করারও চেষ্টা করব। কোচিং পেশায় না থাকলেও ক্রিকেটের সঙ্গেই থাকবেন বলে জানান তিনি।

ভিডিও নিউজ : লাইভ অনুষ্ঠানে ফোনে মাশরাফি যে চমক দিলো সবাইকে !! ‘আমি কৌশিক বলছি’ “(ভিডিও)

Add Comment

Click here to post a comment