খেলা-ধুলা

বিপিএলে আইকনের স্বাদ পাওয়া হল না মুস্তাফিজের

আট দলের জন্য আটজন আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করেই বিপিএলের পঞ্চম আসরের প্রস্তুতি শুরু করেছিল আয়োজক বিসিবি। সেই আট আইকন ক্রিকেটারের একজন ছিলেন মুস্তাফিজুর রহমান, যেটি তরুণ ক্রিকেটারের প্রথমবারের মতো সেরা আট ক্রিকেটারের একজন হওয়ার ঘটনা।

সব দল যখন নিজেদের আইকন বেছে নিচ্ছিল, মুস্তাফিজকে দলে ভিড়িয়েছিল বরিশাল বুলস। কিন্তু বুধবার বিপিএল গভর্নিং কাউন্সিল জানায়, আসন্ন আসরে খেলতে পারবে না বরিশাল বুলস। মূলত বিসিবিকে বেঙ্ক গ্যারান্টি দিতে না পারায়ই বাদ দেওয়া হয়েছে দলটিকে।

বরিশালের বাদ পড়ায় আইকন হওয়ার স্বাদ পাওয়া হল না মুস্তাফিজের। তাকে আইকন করা দল যেহেতু বিপিএলেই থাকছে না, সেহেতু আইকন ক্রিকেটার হিসেবেও খেলা হচ্ছে না ‘কাটার মাস্টার’ খ্যাত এই ক্রিকেটারের।

তবে আইকন না হলে সাধারণ ক্রিকেটার হিসেবে বিপিএলে অংশ নিবেন মুস্তাফিজ। এ প্রসঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার বলেন,মোস্তাফিজ আইকন হিসেবে থাকছে না। তবে তাকে প্লেয়ার ড্রাফটে তোলার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বরিশালের বাদ পড়া প্রসঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা বলেন, বরিশাল বুলস ফ্র্যাঞ্চাইজ ফি এবং নতুন আসরের টাকাগুলো এখনও দিতে পারেনি। আমরা তাদের সময় দিয়েছিলাম, আমরা দুবার সময় দিলেও নির্ধারিত সময়ে তারা টাকা জমা দিতে পারেনি। আমরা আর অপেক্ষা করতে পারবো না। কারণ আমাদের এখন সূচি তৈরি করতে হবে। আমরা এবার সাতটা দল নিয়ে খেলবো।