খেলা-ধুলা

বিপিএলের অভিষেকেই শান্তর ফিফটি

1aমাত্র ক’দিন আগেই ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়ায় প্রস্তুতি সফর আর নিউজিল্যান্ড সফরের জন্য ২২ জনের স্কোয়াড। সেখানে ডেভেলপমেন্ট পারফরমার হিসেবে ঠাঁই পেয়েছেন দুজন। নাজমুল হোসেন শান্ত আর পেসার হান্ট তারকা এবাদত হোসেন।

অনূর্ধ্ব-১৯ দলের তারকা ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকে কেন ২২ সদস্যের সেই দলে ডেভেলপমেন্ট পারফরমার হিসেবে রাখা হয়েছে সেটা বুঝিয়ে দিলেন ১৯ বছরের এই যুবা। বিপিএলে নিজের অভিষেক ম্যাচেই অনবদ্য হাফ সেঞ্চুরি তুলে নিলেন তিনি।

গত বছর বিপিএল খেলার সম্ভাবনা ছিল শান্তর; কিন্তু সামনে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এ কারণে অনূর্ধ্ব-১৯ দলের কোনো ক্রিকেটারকে গত বছর বিপিএল খেলার অনুমতি দেয়নি বিসিবি। সে কারণে তরুণ ক্রিকেটারদের ঘরোয়া জমজমাট লিগটিতে অভিষেকের জন্য অপেক্ষা করতে হয় এক বছর।

এবার নাজমুল হোসেন শান্ত খেলছেন বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। বিপিএলের উদ্বোধনী দিনেই চিটাগাংয়ের মুখোমুখি হয়ে ২৯ রানে হেরেছে কুমিল্লা। চিটাগাংয়ের ১৬১ রানের জবাবে খেলতে নেমে কুমিল্লার ব্যাটসম্যানরা যোগ দেয় আসা-যাওয়ার মিছিলে। তাসকিন-রাজ্জাক, নবি কিংবা ডোয়াইন স্মিথদের সামনে দাঁড়াতেই পারেনি কুমিল্লার ব্যাটসম্যানরা।

কিন্তু ধ্বংসস্তূপের মধ্যেও একা দাঁড়িয়েছিলেন তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। একা এক পাশ আগলে রেখে বিপিএলে নিজের অভিষেকেই তুলে নিলেন দুর্দান্ত হাফ সেঞ্চুরি। চার নাম্বারে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্ত ৪৪ বল খেলে ৫৪ রানে তিনি থেকে যান অপরাজিত। ইনিংসে ৬টি বাউন্ডারির মার থাকলেও কোনো ছক্কার মার নেই। এই ৬টি বাউন্ডারির ৪টিই এসেছে তাসকিনের করা শেষ ওভারের প্রথম চার বল থেকে।

ভিডিওঃ মুভিতে গলা কাটার দৃশ্য যে ভাবে নেয়া হয় ! দেখে অবাক হবেন ( ভিডিও )

Advertisements

Add Comment

Click here to post a comment