বিনোদন

বিজয় দিবসের দুই নাটকে অর্ষা

1অভিনেত্রী অর্ষা সবসময়ই চেষ্টা করেন চ্যালেঞ্জিং চরিত্রগুলোতে অভিনয় করতে। যে কারণে অন্য অনেকের মতো মাসজুড়ে তার কাজের ব্যস্ততা না থাকলেও যে কাজগুলো তিনি করেন প্রতিটিই উল্লেখ করার মতো।

আসছে বিজয় দিবস উপলক্ষে অর্ষা দুটি বিশেষ নাটকে অভিনয় করেছেন। একটি অরণ্য আনোয়ারের ‘ছোট বাড়ি বড় বাড়ি’ ও অন্যটি তারিক মুহাম্মদ হাসানের ‘আলোর পথে’।

একুশে পদকপ্রাপ্ত ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে নির্মিত ‘ছোট বাড়ি বড় বাড়ি’ নাটকে অর্ষাকে দেখা যাবে লাকী চরিত্রে। অন্যদিকে প্রয়াত আব্দুল্লাহ আল মামুনের মঞ্চ নাটক ‘চারিদিকে যুদ্ধ’র অনুপ্রেরণায় নির্মিত ‘আলোর পথে’ নাটকে অর্ষাকে দেখা যাবে নীলা চরিত্রে।

এরইমধ্যে দুটি নাটকেরই কাজ শেষ করেছেন অর্ষা। দুটি চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে পেরে ভীষণ উচ্ছ্বসিত নন্দিত এই অভিনেত্রী।

অর্ষা বলেন, সবসময়ই আমি চেষ্টা করেছি ভালো গল্পের নাটকে কাজ করতে। পুরো গল্পটিতে আমার চরিত্রের যেন একটি বিশেষত্ব থাকে সেদিকেও দৃষ্টি রাখার চেষ্টা করি আমি। বিজয় দিবসের দুটো নাটকেই আমি যে দুটি চরিত্রে অভিনয় করেছি, দুটোই বেশ গুরুত্বপূর্ণ এবং চ্যালেঞ্জিং। অনুভুতি এমন যে মুক্তিযুদ্ধ দেখিনি, কিন্তু কাজ করতে গিয়ে সেই সময়টার সঙ্গে আমার দেখা হয়েছে। মুক্তিযোদ্ধারা কতো কষ্ট করে এই দেশ স্বাধীন করেছেন তা কিছুটা হলেও বুঝতে পেরেছি। তাই আবারো সেইসব বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সশ্রদ্ধ সালাম। দর্শকের কাছে অনুরোধ থাকবে দুটি নাটকই দেখার জন্য।

আসছে বিজয় দিবসে ‘ছোট বাড়ি বড় বাড়ি’ প্রচার হবে চ্যানেল আইতে এবং ‘আলোর পথে’ প্রচার হবে এনটিভিতে।

এদিকে আসছে ভালোবাসা দিবস উপলক্ষে অর্ষা নাট্যাভিনেতা সজলের বিপরীতে ‘ক্রিস-ক্রস’ ও ‘ভালোবাসার মেঘফুল’ নাটক দুটিতে অভিনয় করছেন। সজল এখন নাটকে অভিনয় নিয়েই ব্যস্ত। অর্ষা অভিনীত প্রথম চলচ্চিত্র শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘অর্পিতা’রও শুটিং চলছে ফাঁকে ফাঁকে। চলচ্চিত্রটির প্রধান একটি চরিত্রে অভিনয় করছেন অর্ষা। সকাল আহমেদ পরিচালিত ‘বাবুই পাখির বাসা’ ধারাবাহিক নাটকেও অভিনয় করছেন অর্ষা। এটি নিয়মিতভাবে এটিএন বাংলায় প্রচার হচ্ছে।

Advertisements

Add Comment

Click here to post a comment