বিনোদন

বিকিনির ছবি দিয়ে দীপিকা ফের বিতর্কে

তারকা মানেই যেন আলোচনা-সমালোচনার মূল কেন্দ্রবিন্দু। প্রতিমুহূর্তেই অসংখ্য দৃষ্টি তাদের তাক করে থাকে। তথ্যপ্রযুক্তির কল্যাণে তা এখন একটু বেশি মানুষের নজরে পড়ে। আর তা থেকে সৃষ্টি হচ্ছে ‘ভাইরাল’। বলিউডের জনপ্রিয় তারকা দীপিকা পাড়ুকোন। বলিউডের জনপ্রিয়তার গণ্ডি পেরিয়ে এখন তিনি পাড়ি জমিয়েছেন সুদূর হলিউডেও।

জনপ্রিয়তার দিক বিবেচনা করে তাকে নিয়ে আগ্রহ এবং প্রতাশ্যা বরাবরই একটু বেশি বলা যায়। এত আলোচনার মধ্যে থেকেও নতুন করে সমালোচনার জন্ম দিলেন এ তারকা। বিতর্কে জড়িয়েছেন তিনি।

কিছুদিন আগে একটি পত্রিকার জন্য টু পিস বিকিনি পরে ফটোশুট করেছিলেন দীপিকা। সেই ছবি ইনস্টাগ্রামে দিতেই শুরু হয় বিতর্কের সূত্রপাত। ছবি পোস্টের পর থেকেই নানা রকম কটূক্তির শিকার হতে হয় এ বলিউড অভিনেত্রীকে।

তবে শুরুতে এমন বিতর্কে মোটেও বিরক্ত হননি তিনি। কিন্তু ক্রমেই জল ঘোলা হওয়ায় দীপিকা তার জোরালো উত্তর দিয়েছেন সেসব মন্তব্যের। অবশ্য এমন সমালোচনা এড়িয়ে যেতে নয়, মুখোমুখি হতেই পছন্দ করেন দিপীকা।

ক্লিভেজ বিতর্কের কথা সবারই মনে আছে। ২০১৪ সালে একটি সর্বভারতীয় দৈনিকে প্রকাশিত হয়েছিল দীপিকার একটি ছবি, যার ক্যাপশন ছিল ‘ওএমজি, দীপিকা পাড়ুকোনস ক্লিভেজ’। ছবিটি টুইটারে পোস্টও করা হয়েছিল। সাধারণত অন্য নায়িকারা এসব ক্ষেত্রে কোনো মন্তব্য করতে চান না।

কিন্তু দীপিকা সপাটে রুখে দাঁড়িয়েছিলেন সে মন্তব্যের বিরুদ্ধে। জানিয়ে দেন, আমি একজন মহিলা এবং আমার ক্লিভেজ আছে।

সাম্প্রতিক ছবি ঘিরে তৈরি হওয়া বিতর্কের উত্তরেও একইভাবে আক্রমণাত্মক জবাব দিয়েছেন দীপিকা। তবে এবার আর কোনো মন্তব্য করে ক্ষান্ত হননি এ নায়িকা, ছবির উত্তরে নতুন ছবি পোস্ট করেই তার উত্তর দিয়েছেন। সটান আরও একটি হট ছবি পোস্ট করে দেন! ছবিটি ওই একই ফটোশুটের।

উল্লেখ্য, নায়িকাদের খোলামেলা পোশাকের ছবিতে খারাপ মন্তব্য করার প্রবণতা ক্রমশই বাড়ছে। সম্প্রতি একইভাবে বিতর্কে জড়িয়েছিলেন ‘দঙ্গল’খ্যাত অভিনেত্রী ফতিমা সানা শেখ। ইনস্টাগ্রামে কালো হল্টারনেক সুইমস্যুট পরিহিত একটি ছবি পোস্ট করেন তিনি। শুরু হয় কটূক্তি ও সমালোচনার ঝড়! মুসলিম হয়েও রমজানের মতো পবিত্র মাসে কেন খোলামেলা ছবি দিলেন নায়িকা তা নিয়ে বিতর্ক শুরু হয়।

কিছুদিন আগে বার্লিনে প্রধানমন্ত্রীর পাশে খোলা পায়ে পোশাক পরে বসে থাকার ছবি পোস্ট করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। সেটি নিয়েও সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছিল সমালোচনা। সে ক্ষেত্রেও মায়ের সঙ্গে রাতের বার্লিনে তোলা একটি ছবি পোস্ট করে জবাব দিয়েছিলেন প্রিয়ঙ্কা। সেই ছবিতে মা, মেয়ে দু’জনের পোশাকেই উন্মুক্ত ছিল পা।

সব সমালোচনা এবং বিতর্কের জবাব দিলেন এবার দিপীকা পাড়–কোন। তবে এমন বিতর্কে কোথাকার জল কোথায় গিয়ে গড়ায় তা কেবল দেখার অপেক্ষা!