বিনোদন

বাহুবলির পর হিট সংকটে বলিউড

বলিউড বক্স অফিসের ইতিহাসকে নতুন করে সংজ্ঞায়িত করেছে ‘বাহুবলি: দি কনক্লুসন’ সিনেমাটি। ২৮ এপ্রিল মুক্তির অল্প সময়ের মধ্যে সিনেমাটি ১ হাজার ৫শ কোটি রুপি ঘরে তুলে নিয়েছে।

সিনেমাটির হিন্দি সংস্করণ ডিস্ট্রিবিউশনের ভার দেয়া হয়েছিল পরিচালক করন জোহরের উপর। তারপর হিন্দি বাহুবলি ইতিহাস সৃষ্টি করে ৫শ কোটি রুপি আয় করা প্রথম হিন্দি সিনেমা হয়ে গেল।

বাহুবলির পর থেকে বলিউড বক্স অফিস একটি হিট সিনেমা পাওয়ার জন্য অধীর হয়ে অপেক্ষা করছে। কিন্তু কিছুতেই যেন কিছু হচ্ছে না। তারকাখ্যাতির শক্তিকে কাজে লাগিয়েও সিনেমা আর সফল হচ্ছে না।

গত এপ্রিলে মুক্তি পাওয়া অমিতাভ বচ্চনের ‘সরকার ৩’, সালমান খানের ‘টিউবলাইট’, রনবির কাপুরের ‘জাগ্গা জাসুস’ এবং শাহরুখ খানের ‘জাব হেরি মেট সেজাল’ বলিউড বক্স অফিস মোটেই সাড়া ফেলতে পারেনি।


বিশ্লেষকরা বলছেন, তারকা শক্তি এখন আর সিনেমা সফল হবার জন্য যথেষ্ট নয়।তবে ২০১৬ সালের ডিসেম্বরে মুক্তি পাওয়া আমির খানের দঙ্গল অবশ্য বাহুবলী ২’র রেকর্ড ছাড়িয়ে এখন চীনের হলগুলোতেও ঝড় বইয়ে দিচ্ছে।

শাহরুখ খানের ‘জাব হেরি মেট সেজাল’ চার দিনে আয় করেছে ৫২ কোটি ৯০ লাখ রুপি, সালমান খানের টিউবলাইট ১শ কোটি ছুঁয়েছে বটে কিন্তু এটা সালমানের আগের ব্লকবাস্টারের সাথে একদমই তুলনাযোগ্য নয়। আর রনবির কাপুরের জাগ্গা জাসুস ৫০ কোটি রুপি স্পর্শ করার আগেই থেমে গেছে।
তারকা সমৃদ্ধ হওয়ার পরও এসব সিনেমার ব্যর্থ হবার কারণ হিসেবে ভাল গল্পের অভাবকেই দুষছেন বিশ্লেষকরা।

এখন অক্ষয় কুমারের ‘টয়লেট- এক প্রেম কথা’ কেমন করে তার দিকে তাকিয়ে আছে পুরো বলিউড। বাহুবলি ২’র পর যে খরা চলছিল তার অবসানে ‘টয়লেট -এক প্রেম কথা’ কতটুকু ভূমিকা রাখতে পারে তা সময়ই বলে দিবে।
সূত্র: এনডিটিভি