বিনোদন

বাসায় ফিরলেন দিলীপ কুমার

বলিউডের ‘ট্র্যাজেডি কিং’খ্যাত বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার হাসপাতাল থেকে ছাড়পত্র পাচ্ছেন। ৯ আগস্ট স্থানীয় সময় বিকাল ৪টায় তাকে মুম্বাইয়ের লিলাবতী হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হবে বলে জানিয়েছেন এ অভিনেতার পারিবারিক বন্ধু ফয়সাল ফারুকি। মাইক্রোব্লগিং সাইট টুইটারে দিলীপ কুমারের ভেরিফাইড অ্যাকাউন্টে এ তথ্য জানান তিনি।

এক টুইটে তিনি লেখেন, ‘সাহেব (দিলীপ কুমার) বিকাল ৪টায় লিলাবতী হাসপাতাল থেকে ছাড়পত্র পাবেন। এটি খুবই আনন্দের সংবাদ। আমি হাসপাতালে যাচ্ছি।’

গত ২ আগস্ট পানিস্বল্পতা ও প্রস্রাবে সংক্রমণের কারণে হাসপাতালে ভর্তি করা হয় ৯৪ বছর বয়সি দিলীপ কুমারকে। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ জানান, তার কিডনি ঠিক মতো কাজ করছে না। গতকাল এ অভিনেতার চিকিৎসার দায়িত্বে থাকা একদল চিকিৎসক জানান, তারা এ অভিনেতার শারীরিক অবস্থার উন্নতিতে খুশি।

১৯৪৪ সালে জোয়ার ভাটা সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় দিলীপ কুমারের। দীর্ঘ ছয় দশকের বলিউড জীবনে ৬০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন এ অভিনেতা। দিলীপ কুমার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো- নয়া দৌড়, মধুমতি, গঙ্গা যমুনা, রাম অউর শ্যাম, দাগ, আজাদ, দেবদাস, মুঘল-ই-আজম, কোহিনূর, পয়গাম, আদমি, শক্তি, লিডার ইত্যাদি। ১৯৯৮ সালে কিলা সিনেমায় তাকে শেষবার রুপালি পর্দায় দেখা গেছে।



সর্বশেষ খবর