খেলা-ধুলা

বার্সার আচরণের ক্ষুব্ধ নেইমার; নালিশ নিয়ে ফিফায় যাচ্ছেন

নেইমার নাটকের শেষ হইয়াও যেন হইলো না শেষ! ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বার্সা থেকে পিএসজিতে যাওয়াকে কেন্দ্র করে কম জলঘোলা হয়নি। অনেক নাটকের পর অবশেষে ফরাসী জায়ান্টদের ডেরায় পৌঁছেছেন নেইমার। ভাবা হচ্ছিল এবার থামবে সব কোলাহল। থাকবে শুধু মাঠে নামার অপেক্ষা। কিন্তু তা আর হচ্ছে কই! বার্সার সঙ্গে নেইমারের সম্পর্ক বোধহয় এত সহজে ছেদ হচ্ছে না! সাবেক ক্লাবের আচরণের ব্যাপারে ফিফার কাছে নালিশ জানানোর সমস্ত প্রক্রিয়া নাকি সেরে ফেলেছেন নেইমার।

নেইমারের অভিযোগটা নিজের ব্যাপারে নয়, তার বাবার জন্য। বোনাস বাবদ বার্সার কাছ থেকে যে ২৬ মিলিয়ন ইউরো পাওনা ছিল নেইমার সিনিয়রের, তা দিতে অস্বীকৃতি জানিয়েছে কাতালান ক্লাবটি। আর সেই অর্থ আদায়ের জন্যই ফিফার কাছে নালিশ জানাতে প্রস্তুত ব্রাজিলিয়ান তারকা। স্কাই স্পোর্টস এমন খবরই জানাচ্ছে।

বার্সার মুখপাত্র জোসেপ ভিভেস আবার বলছেন, তারা নেইমার সিনিয়রকে এই অর্থ পরিশোধে বাধ্য নন।

নেইমার সিনিয়রকে তিনটি নিয়ম বেঁধে দিয়েছিল বার্সা: বোনাস পাওয়ার আগে কোনোভাবেই অন্য ক্লাবে চলে যাওয়ার কথা তুলতে পারবেন না নেইমার। অবশ্যই ক্লাবের প্রতি আনুগত্য দেখাতে হবে। আর সেপ্টেম্বর ১-এর আগে ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার পূর্ব পর্যন্ত কোনোভাবেই বোনাস পাওয়ার চেষ্টা করা যাবে না নেইমার সিনিয়রের।

জোসেপ বলছেন এর কোনটিই মানেননি নেইমার এবং তার বাবা, ‘সুতরাং, তাদের পাওনা পরিশোধের কোনও যৌক্তিকতা নেই।’ সংবাদ সম্মেলনে এভাবেই নিজেদের মনোভাব জানিয়ে দিয়েছেন বার্সা মুখপাত্র।

বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজি নয় ফিফা। দুপক্ষের সম্মতি ছাড়া এই নালিশ নিজেদের আমলেও নিতে রাজি নয় ফুটবলের অভিভাবক সংস্থাটি, ‘সাধারণ নিয়ম হিসেবে কর্মসংস্থান বিষয়ক নালিশ সাধারণ আদালতের অধীনেই মীমাংসা করা হয়। তবে, দুপক্ষ যদি সম্মত হয় তাতে নালিশ আমলে নেবে ফিফা। নচেৎ আমরা এবিষয়ে কোনও কিছুই আপনাদের জানাতে রাজি নই।’ -স্কাই স্পোর্টসকে ফিফার মনোভাব সম্পর্কে জানিয়েছেন সংস্থাটির একজন মুখপাত্র।

নেইমার আরও চার বছরের জন্য বার্সায় থাকতে রাজি হয়ে কয়েকমাস আগে নতুন চুক্তি করায় এই বোনাসের অর্থ পাচ্ছিলেন তার বাবা। সেজন্য ১ জুলাই পর্যন্ত বার্সায় থাকতে হত নেইমারকে। নেইমার সেই সময়ের পরই বার্সা ছেড়েছেন। কিন্তু যার থেকে যাওয়ার জন্য বোনাস, সেই নেইমারই না থাকায় নিয়মের বেড়াজালে অর্থটা আটকাচ্ছে বার্সা।



সর্বশেষ খবর