খেলা-ধুলা

বাটলার নৈপুণ্যে ইংলিশদের সংগ্রহ ৪০০, জবাব দিচ্ছে ভারত

jos-buttlerভারত-ইংল্যান্ডের সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমেই ধাক্কা খায় সফরকারী ইংল্যান্ড। দ্বিতীয় দিনের তৃতীয় ওভারেই সাজঘরে ফিরেন অলরাউন্ডার বেন স্টোকস। ৩টি চারের মারে ৩১ রান করে অশ্বিনের দুরন্ত এক বলে বিরাট কোহলির তালুবন্দি হন।

এরপর একে একে তাকে অনসুরণ করেন ক্রিস ওকস (১১) এবং আদিল রশিদও (৪)। তাই মধ্যাহ্ন বিরতির আগেই ব্যাটিংয়ে নামার চিন্তা-ভাবনা চলছিল কোহলিদের শিবিরে।
তবে ভারতকে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছে ব্যাট হাতে ময়দানে নামতে। কেননা ওই সময় ইংল্যান্ডের ব্যাটসম্যান জস বাটলার ক্রিজে বেশ ভালোভাবেই গেড়ে বসেন। আর নিজের ব্যাটিং নৈপুণ্য দেখাতে থাকেন। প্রথমে কিছুটা দিশেহারা ভাব থাকলেও তা কাটিয়ে উঠে জ্যাক বলকে সঙ্গী করে দলকে ভালোই এয়ে নিতে থাকেন। যেখানে মনে করা হচ্ছিল ৩৫০ রানের মধ্যেই হয়তো গুটিয়ে যাবে ইংলিশদের ইনিংস; সেখানে বাটলার দলীয় সংগ্রহকে ৪০০ রানে টেনে নিয়ে গেছেন।
বাটলার ৬টি চার ও ১টি ছক্কার মারে ৭৬ রান করেন। এছাড়া বলও বেশ পরিণত ব্যাটিংই করেছেন। তিনি ৬০ বলে ৪টি চারের মারে ৩১ রান করেন।
এ প্রতিবেদনটি লেখা অব্দি ভারত নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ওপেনার লোকেশ রাহুলের (২৪) উইকেটটি হারিয়ে সংগ্রহ করেছে ১৪৬ রান। এখন ক্রিজে রয়েছেন মুরালি বিজয় (৭০) ও চেতন পূজারা (৪৭)।
উল্লেখ্য, ম্যাচটি বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) থেকে মুম্বাইয়ের ওয়াংখেরে স্টেডিয়ামে শুরু হয়েছে।

ভিডিও নিউজ : ক্রিকেট খেলার মাঠে বাংলাদেশী নায়ক নায়িকারা; দেখুন খেলা নিয়ে মজার ভিডিও

Advertisements

Add Comment

Click here to post a comment