ইসলাম ধর্ম ভিডিও

বাংলা ইসলামি গানেও পারদর্শী ছিলেন প্রয়াত জনপ্রিয় পাকিস্তানি কন্ঠশিল্পীও জনপ্রিয় ইসলামি বক্তা জুনায়েদ জামশেদ (ভিডিও)

1481436948নব্বই দশকের জনপ্রিয় পপ তারকা জুনায়েদ জামশেদ গত বুধবার পাকিস্তানে এক বিমান দুর্ঘটনায় মারা যান। এক সময়ের এই পপ তারকা বাংলা ইসলামি গানেও ছিলেন বেশ পারদর্শী।

গত শতকের আশির দশকের শেষের দিকে ‘ভাইটাল সাইনস’ ব্যান্ডে মূল গায়ক হিসেবে যোগ দেন জামশেদ। সেই সময় তার চেহারা আর কণ্ঠের কারণে তরুণ প্রজন্মের কাছে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি।

পরবর্তীতে তিনি নিজেকে জনপ্রিয় ইসলামি বক্তা ও ইসলামি সংগীতশিল্পীতে পরিণত করেন। দ্য মুসলিম ৫০০ নামের একটি ওয়েবসাইট তাকে মুসলিম বিশ্বের অন্যতম প্রভাবশালী ব্যক্তি হিসেবে আখ্যায়িত করেছে।

এরপর নতুন শতকের শুরুর দিকে পপ সংগীত ছেড়ে তাবলিগ জামাতে যোগ দেন জামশেদ। পাশাপাশি নাত গাওয়া শুরু করেন।

গত অক্টোবরে যুক্তরাষ্ট্র সফরে বাংলায় একটি নাত পরিবেশন করেছিলেন তিনি। পরবর্তীতে ‘এই রাসুল (সা:)’ শীর্ষক নাতটি নিজের ফেসবুক পাতায় শেয়ার করেছিলেন, যা এখন পর্যন্ত সোয়া দুই লাখেরও বেশিবার দেখা ও শোনা হয়েছে।

জামশেদের মৃত্যুর পর অনেক ফেসবুক ব্যবহারকারী তাদের বন্ধুদের সঙ্গে গানটি শেয়ার করছেন।

ইউটিউবেও নাতটি শেয়ার করা হয়েছে। নিজের ভিডিওতে  বাংলা নাতটি শোনা যাবে।

উল্লেখ্য, বুধবার চিত্রল থেকে ইসলামাবাদ ফেরার পথে ৫২ বছরের জুনায়েদ স্ত্রীসহ বিমান দুর্ঘটনায় মৃত্যু হয় তার। পপ গানের শিল্পী হিসেবেই তাকে এক সময় পাকিস্তানিরা চিনলেও তিনি কখনো সংগীতকে পেশা হিসেবে নিতে চাননি। গান গাওয়ার সময়েই তিনি পাকিস্তান বিমানবাহিনীর যুদ্ধ বিমানের পাইলট হতে চেয়েছিলেন। চোখের দৃষ্টিজনিত সমস্যার কারণে তার এ স্বপ্ন পূরণ হয়নি। বিমানবাহিনীতে অল্প কিছুদিন বেসামরিক ঠিকাদার হিসেবেও কাজ করেন তিনি।

ভিডিওটি দেখুন:এখানে ক্লিক করে

Add Comment

Click here to post a comment