গাজীপুর জাতীয় ঢাকা বিভাগীয় সংবাদ

বাংলাদেশ এখন আর ফকিরের দেশ নয়-মেহের আফরোজ চুমকি

রফিক সরকার: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, এদেশের মানুষের জন্য খাদ্য নিশ্চিত করে, দেশের বন্যা দুর্গত মানুষের পাশাপাশি পাশ্ববর্তী দেশ মিয়ানমার থেকে এদেশে ঢুকে পাড়া প্রায় ৫ লক্ষ রোহিঙ্গার খাদ্য নিশ্চতা নিশ্চিত করেছে সরকার। কারণ বাংলাদেশ এখন আর ফকিরের দেশ নয়। সব দিক দিয়ে বাংলাদেশ স্বয়ংসম্পর্ণ একটি দেশ। এগিয়ে যাচ্ছে উন্নত দেশের দিকে। বুধবার দুপুরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ কর্তৃক প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া সমগ্রী, পানি বিশুদ্ধকরণ ফিল্টার, বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের হুইল চেয়ার এবং স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে অনুদানের চেক বিতরণকালে শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের প্রতি বঙ্গবন্ধু কন্যার বলিষ্ঠ ভূমিকায় ও তাদের প্রতি মানবিকতা বাংলাদেশের ভাবমুর্তি অনকে উচুতে নিয়ে গেছে। কারণ শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, সারাবিশ্বের নির্যাতিত, নিপিড়িৎ ও লাঞ্চিত মানুষের কথা বলেন। ঠিক তাঁর পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত। আর এটা বাঙ্গালী জাতির জন্য অনেক গর্ব।

অনুষ্ঠানের বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমিকি এমপি।

তিনি আরো বলেন, সরকার দিন দিন নারীদের জন্য বরাদ্দ বৃদ্ধি করছে। ব্যবস্থা করেছে বিভিন্ন ভাতা ও প্রশিক্ষনের। আর এ কারণে পরিবার, সমাজ তথা দেশ উপকৃত হচ্ছে। সরকার শিক্ষা ক্ষেত্রেও দিয়েছে অগ্রাধীকার। সেখানে করা হয়েছে ডিজিটালাইজ। বাদ যায়নি সমাজের বিশেষ শিশু বলে পরিচিতরাও। দিচ্ছে বিধবা, প্রতিবন্ধি, লেকটেটিং মায়েদের, দলিত সম্প্রদায়, হিজড়া সম্প্রদায়, মুক্তিযোদ্ধা, বয়স্ক ও মাতৃত্বকালীন ভাতা।

কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান, গাজীপুর জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. জাকির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলী দাস মিলি, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সোহাগ হোসেন, সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ বেগম প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানগণ, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, স্বেচ্ছাসেবী মহিলা সংস্থার নেত্রী ও ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।