Advertisements
বিনোদন

বাংলাদেশি অভিনেত্রীরা দেশে পরেন ফুল প্যান্ট, বিদেশে গেলেই হাফ!

আমাদের দেশি চলচ্চিত্রে পর্দাকন্যাদের হাফ প্যান্ট কিংবা খোলামেলা পোশাকে দেখা গেলেও সিনেমার বাইরে বাস্তব জীবনে অভিনেত্রীদের এ ধরনের পোশাকে খুব একটা দেখা যায় না। একেবারেই যে নেই, তা বলব না। তবে যে কজন দেশের অভ্যন্তরে হাফ প্যান্ট পরে ঘোরাফেরা করার মতো সাহস রাখেন, তাদের সংখ্যা নগণ্য।

দেশিয় অভিনেত্রীদের ফুল প্যান্ট কিংবা হাঁটু ঢাকা পোশাক পরিচ্ছদেই দেখা যায় দেশের অভ্যন্তরে। কিন্তু ৫৬ হাজার বর্গ মাইলের কাঁটাতার পার হলেই, তারা যেন দম নেন স্বস্তির বাতাসে। স্বাধীন চেতা এই অভিনেত্রীরা বিদেশে গিয়ে হাফ প্যান্ট পরতে পারেন, খোলামেলা পোশাক পরিচ্ছদে ঘোরাফেরা করতে পারেন, ছবি তুলতে পারেন এবং চলতে পারেন স্বাধীনভাবে। যেমন ধরুন অভিনেত্রী আলিশা প্রধান। মালদ্বীপের একটি রিসোর্টের যাওয়ার পর সাগরে ওয়াটার বাইকে চড়ে ঘুরে বেড়াচ্ছেন তিনি, পরনে হাফ প্যান্ট।

আলিশা প্রধান। ছবি: সংগৃহীত।

অনুররূপভাবে এই সংবাদের শীর্ষে ব্যবহৃত ছবিগুলোতে বামপাশ থেকে দেখা যাচ্ছে- পরীমনি চীনের প্রাচীরের উপর দাঁড়িয়ে আছেন, তার পরনে হাফ প্যান্ট। অরচিতা স্পর্শীয়া ও তানহা নেপালে, এবং জ্যোতিকা জ্যোতি হাফ প্যান্ট পরিহিত অবস্থায় রয়েছেন আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতায়।

অভিনয় একটি শিল্প। সেই শিল্পের ধারক অভিনেতা-অভিনেত্রীরা। আমাদের দেশের অভিনেত্রীদের পোশাক স্বাধীনতা অর্জন করতে যদি দেশের গণ্ডি পার হয়ে যেতে হয়, তাহলে সেটা আমাদের জন্যই দুঃখজনক।

Advertisements