লাইফ স্টাইল

‘বহু বছর ধরেই যৌনতাহীন আমরা, এটা কি স্বাভাবিক?’

e898aa547a74e8f0d0732cfc0bdb1f51এক ব্যক্তি তার বিবাহিত জীবনের সমস্যা নিয়ে প্রশ্ন পাঠিয়েছেন। তিনি জানিয়েছেন বহু বছর ধরেই তিনি তার স্ত্রীর সঙ্গে যৌনতা করেন না।

এ বিষয়টি কি স্বাভাবিক? এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।
প্রিয় ক্যারোলিন,
আমি এবং আমার স্ত্রী কয়েক বছর ধরেই আক্ষরিক অর্থে যৌনতাহীন। এ বিষয়টি নিয়ে কি আমার উদ্বিগ্ন হওয়া উচিত? আমি অনুমান করছি প্রায় তিন বছর ধরে এ বিষয়টি এভাবেই চলছে। এমনকি আমাদের বড় কোনো ঘটনাও ঘটেনি। এটি অনেকটা এমন যে, আমার স্ত্রী এ বিষয়ে একটুও আগ্রহী নয়। আর আমি এ বিষয়টি নিয়ে আগ্রহ প্রকাশ করতে ভয় পাই নেতিবাচক উত্তরের আশঙ্কায়।
আমরা একই কক্ষে আর ঘুমাই না। আমি খুবই নাক ডাকি। আর এ কারণে গেস্ট রুমেই ঘুমাই। আর তার ঘুম খুবই পাতলা। আমার নাক ডাকার শব্দে তার ঘুম ভেঙে যায়।
আমাদের মাঝে কোনো যৌনতা নেই বহুদিন ধরেই। আমরা দুজনেই বেশ মোটা হয়ে গিয়েছি। তবে একেবারে যে স্থূল, তা নয়। আমরা চাইলেই উভয়ে ২০ থেকে ৩০ পাউন্ড ওজন কমাতে পারি।
এ বিষয়টি কি স্বাভাবিক যে, আমাদের জীবনে যৌনতা নেই? নাকি আমাদের চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত?
–ইতি জে
এ প্রশ্নের উত্তর দিয়েছেন ক্যারোলিন হ্যাক্স
প্রিয় জে,
আমার কি উদ্বিগ্ন হওয়া উচিত যে, আপনারা তিন বছর ধরে এ অনুমতির জন্য অপেক্ষা করছেন?
বিবাহিত জীবনে কোন বিষয়টি স্বাভাবিক, তা উভয়ের আগ্রহের ওপর নির্ভর করে।
আপনি যদি এজন্য উদ্বিগ্ন হয়ে পড়েন তাহলে আমার উত্তর হবে- হ্যাঁ। আপনার চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত।
আপনার এ কথার অর্থ, আপনার সঙ্গে আপনার স্ত্রীর কথা কিংবা মেলামেশা হয় না।
কথা বলা ও যৌনতা মূলত চপল বিষয়। এতে উভয়ের মাঝে সম্পর্ক জোরালো হয়। এক্ষেত্রে আপনারা যদি এসব বিষয় বাদ দিয়ে থাকেন তাহলে এখনই শুরু করুন। এক্ষেত্রে প্রথমেই আপনার সেদিকে যাওয়ার বদলে কিছুটা ভিন্নভাবে শুরু করতে পারেন। এজন্য মজা করুন, যৌনতা নয় কিন্তু শারীরিক কিছু বিষয়ে জোর দিন। ক্রমে পরিস্থিতি স্বাভাবিক হলে তারপর যৌনতার দিকে এগিয়ে যান।
কোন মুহূর্তে উভয়েই ভালো মুডে রয়েছেন তা নির্ণয় করুন। সে সময় আপনার মনের কথা তাকে বলুন যে, তাকে আপনি মিস করছেন। বলুন যে, আপনি তাকে কিভাবে চান। এভাবে ক্রমে সম্পর্ক গভীর করুন।
এক্ষেত্রে প্রত্যাখ্যানের ঝুঁকি অবশ্যই থাকে। কিন্তু এজন্য পিছিয়ে গেলে চলবে না। কথা বলুন। সম্পর্ককে এগিয়ে নিন। ভালোবাসুন, সম্মান করুন ও নিজের অবস্থান পরিষ্কার করে তকে জানান। –ক্যারোলিন হ্যাক্স
আরও পড়ুনঃ মোনালিসার যে ভিডিও অনলাইনে ভাইরাল

Add Comment

Click here to post a comment





সর্বশেষ খবর