বিনোদন

বলিউড ৭ সুন্দরী যারা তাদের বাস্তব জীবনে রাজকুমারী

লিউড সুন্দরীরা বিখ্যাত তাদের অভিনয়ের জন্য তাদের সৌন্দরর্য়ের জন্য।তাদের ভক্তরা তাদের ভালোবাসে সিলভার স্ক্রিনে তাদের আবেদনময় উপস্থিতির জন্য কিন্তু অনেকেই তাদের বাস্তব জীবন সম্পর্কে অবগত নয়।বলিউডে এমন কয়েজন সুন্দরী আছে যারা অভিনয় ক্যারিয়ার তেমন ভাবে না গড়তে পারলেও বাস্তবে তারা রাজকুমারী।

১.সোহা আলী খান

সোহা আলী খান নওয়াব পরিবারের সদস্য। তার পিতা মৃত মনসুর আলী খান পতৌদি ১৯৫২ থেকে ১৯৭১ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং পাতৌদির নওয়াব ছিলেন। তার পিতামহের পিতামহ ইফতিখার আলী খান পতৌদি ছিলেন পাতৌদির অষ্টম নওয়াব এবং তাদের পিতা মাতা সাজীদা সুলতান ভোপালের বেগম ছিলেন। তার বাবার মৃত্যুর পর, ‘পাতৌদির নওয়াব’ এর মর্যাদাটি তার ভাই সাইফ আলী খানকে দেওয়া হয়েছে।

২.সোনাল চৌহান


এই সুন্দরী অভিনেত্রী বেশি পরিচিত তার জান্নাত নামক চলচ্চিত্রে অভিনয়ের জন্য। রক্ষণশীল এবং ঐতিহ্যগত রাজকীয় রাজপুত পরিবার থেকে এসেছে। তার বাবা-মা মনিপুরী রাজপুত পরিবার থেকে যা ভারতের উত্তর প্রদেশে অবস্থিত।

৩.অদিতি রাও হায়দারি


অভিনেত্রী দুটি রাজকীয় বংশের মধ্যে জন্মগ্রহণ করেন।তিনি আখবার হায়দারি এবং আসামের প্রাক্তন গভর্নর মোহাম্মদ সালেহ আখার হায়দারির বড় নাতনি।তাঁর দাদা রাজা জে রামেশ্বর রাও, ওয়ানাপারী রাজ্য প্রশাসনের নেতৃত্বে ছিলেন এবং শান্ত রমেশ্বর রাও ছিলেন হায়দ্রাবাদের একজন সম্মানিত শিক্ষাবিদ এবং ওরিয়েন্ট ব্ল্যাকভোয়ান প্রকাশনা অফিসের চেয়ারপারসন ছিলেন।

৪.কিরণ রাও


আমির খান এর স্ত্রী, কিরণ রাও তেলেঙ্গানার ওয়ানাপদার্থীর রাজ পরিবারের সদস্য। তার পিতামহ, জে রামেশ্বর রাও, ছিলেন ওয়ানাপদার্থীর রাজা, মাহবুবনগর জেলা, তেলঙ্গানা রাজ্য। অভিনেত্রী অদিতি রাও হায়দারি তার মায়ের দিকের প্রথম চাচাত বোন।

৫.রিয়া সেন এবং রাইমা সেন


সুচিত্রা সেনের নাতনি এবং মুন মুন সেনের কন্যা হওয়ার জন্য রিয়া সেন ও রাইমা সেন বিখ্যাত, কিন্তু খুব কম লোকই জানে যে তারা ত্রিপুরার রাজকীয় পরিবার থেকে এসেছেন। তাদের পিতামহের বড়-দাদী বারাডরের মহারাজা সায়জিওরাও গায়কদাদ তৃতীয় এর একমাত্র কন্যা ছিলেন। এবং তাদের পিতার নানী, ইলা দেবী, কূচ বিহারের রাজকুমারী এবং গায়ত্রী দেবীর বড় বোন, যিনি জয়পুরের মহারাণী ছিলেন।

৬.ভাগীশ্রী


সালমান খানের বিপরীতে মেইন পিয়ার কিয়ায় তাঁর ভূমিকার জন্য সুপরিচিত এই সুন্দর অভিনেত্রী মহারাষ্ট্রে সাঙ্গালী রাজ পরিবারের সদস্য। তাঁর পিতা বিজয় সিং রাও মাধবরাও পাটওয়ারহান বর্তমান সাংগলি রাজা।

৭.আলিশা খান


এই অভিনেত্রী, যাকে চলচ্চিত্রে সর্বশেষ দেখাগিয়েছে, “আমার স্বামী এর স্ত্রী” , তিনি মোহাম্মদ নওয়াব গাজিয়াউদ্দিন খানের বংশধর। দিল্লি এনসিআর-এর পুরো গাজিয়াবাদ নামকরণ করা হয়েছিল তাঁর নামে। তিনি কিছু সঙ্গীত ভিডিওতেও উপস্থিত হয়েছেন।





সর্বশেষ খবর